March 3, 2024
শিরোনাম

কলকাতা পুরসভায় চাকরি! গ্রেফতার প্রতারক চক্রের পান্ডা

কলকাতা : কলকাতা পুরসভার সদরদপ্তরে জালিয়াতি। ধরা পড়ল প্রতারক চক্রের এক পান্ডা। ধৃত যুবক দমদম ক্যান্টনমেন্ট এলাকার বাসিন্দা বছর পঁয়ত্রিশের অমিতাভ বোস। কলকাতা পুরসভায় চাকরি করে দেওয়ার নাম করে প্রায় ৩৫ জনের থেকে দশ হাজার টাকা করে অগ্রিম নেয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

এদিন অর্চনা ধর ও সমীর সাধুখা নামে দুই ব্যক্তিকে পুরসভায় চাকরিতে জয়েন করানোর জন্য ডেকে পাঠায় অমিতাভ বোস। বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে পুরসভার কর্তব্যরত কর্মী ও পুলিশরা তাকে ধরে ফেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় এই চক্রের সঙ্গে যুক্ত রয়েছে আরও কয়েকজন ব্যক্তি। ধৃত অমিতাভ বোসের কথা অনুযায়ী দমদম ক্যান্টনমেন্টের গোরা বাজারের বাসিন্দা রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত কর্মী দ্বীপেন রায় চৌধুরী এবং সোনার পুরের বাসিন্দা প্রণয় বোস নামে দুই ব্যক্তি এই চক্রের সঙ্গে যুক্ত। ধৃত অমিতাভ বোস মূলত এই চক্রের এজেন্ট হিসেবে কাজ করত বলে জানিয়েছে। পুলিশ প্রতারণার দায়ে অভিযুক্ত অমিতাভ বোসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই শহর কলকাতাজুড়ে প্রতারণা চক্রের বাড়বাড়ন্ত নিয়ে সরব হয়েছেন কলকাতা পুরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। গত শনিবার টক টু কেএমসি অনুষ্ঠানে প্রকাশ্যে এ ধরনের প্রতারকদের চিহ্নিত করে তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়ার আবেদন জানিয়েছিলেন মানুষের কাছে।

error: Content is protected !!