প্রথম বর্ষের পড়ুয়াদের নিয়ে কর্মশালা ,জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে




প্রথম বর্ষের পড়ুয়াদের নিয়ে তিন সপ্তাহের বিশেষ কর্মশালা চলছে জলপাইগুড়ি সরকারী ইঞ্জিনিয়ারিং কলেজে।




জলপাইগুড়ি, ১৮ জুলাই: অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের নির্দেশিকা মেনে ২০১৮ শিক্ষাবর্ষে জলপাইগুড়ি সরকারী ইঞ্জিনিয়ারিং কলেজে পড়া শুরুর আগে প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদের নিয়ে তিন সপ্তাহের এক বিশেষ কর্মশালার আয়োজন করা হয়েছে কলেজ ক্যাম্পাসে। তিন সপ্তাহের এই বিশেষ কর্মশালাটি এবছরই প্রথম শুরু হয়েছে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ ডঃ অমিতাভ রায়। ১৬ জুলাই থেকে এই কর্মশালা শুরু হয়েছে। কর্মশালার প্রথম দিন থেকেই বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশের ভবিষ্যৎ প্রযুক্তিবিদদের বিভিন্ন বিষয়ে সচেতন করা হবে।

কলেজেরম অধ্যক্ষ ডঃ অমিতাভ রায় জানান, কর্মশালার লক্ষ্য হচ্ছে একজন প্রথম বর্ষের পড়ুয়া কলেজে আসার পরে তাঁর বিভিন্ন সুবিধাগুলো সম্পর্কে তাঁকে সচেতন করানো। পাশাপাশি পড়া শেষ করার পরে সমাজের প্রতি তার দায়বদ্ধতা কতখানি সেটাও বোঝানো। একজন পড়ুয়া কে মানুষের মতো মানুষ করে সমাজকে উপহার দেওয়ার লক্ষ্যেই এই কর্মশালার আয়োজন বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ ডঃ অমিতাভ রায়। পড়ুয়াদের পাশাপাশি তাঁদের অভিভাবকদের সাথেও আলোচনা করা হয় এই কর্মশালায়।

অভিভাবকরা যাতে তাঁদের ছেলে মেয়েদের খোঁজ খবর নিতে নিয়মিত যোগাযোগ রাখেন সেই আবেদন করা হয়েছে কলেজ কর্তৃপক্ষের তরফে। সেইসাথে কলেজ এবং হোস্টেলের নিয়ম কানুন সম্পৰ্কে পড়ুয়াদের সচেতন করা হবে এই কর্মশালায়। মূলত ছাত্র ছাত্রী, তাঁদের অভিভাবক এবং কলেজ কর্তৃপক্ষ এদের মধ্যে একটা আন্তরিক মেলবন্ধন ঘটানোই হল এই কর্মশালার মূল উদ্দেশ্য। কর্মশালায় যোগা ক্লাস, শারীরিক প্রশিক্ষণ ছাড়াও প্রতিদিন বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞরা বক্তব্য রাখবেন। জানা গেছে পদ্মশ্রী করিমুল হক কলেজের নতুন ছাত্র ছাত্রীদের মোটিভেশন করতে আসবেন এই কর্মশালায়।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!