ভোটের আগে ফের উত্তপ্ত বীরভূমের সাঁইথিয়া, বিজেপি-তৃণমূল সংঘর্ষে রাতভোর বোমাবাজি গ্রামে




বীরভূম,১৬ এপ্রিল:ফের একবার নতুন করে বিজেপি তৃণমূলে সংঘর্ষ ব্যাপক উত্তেজনা সাঁইথিয়ার ফুলুর পঞ্চায়েতের কানাইপুর গ্রাম। গতকাল দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের পর চলে ব্যাপক বোমাবাজি। ঘটনায় গতকাল দুজনকে আটক করে সাঁইথিয়া থানার পুলিশ, এলাকায় চলে পুলিশের টহলদারি, সাথে কেন্দ্রীয় বাহিনীর টহল। কিন্তু তারপরেও গতকাল রাতে ফের নতুন করে উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। স্থানীয়দের অভিযোগ রাতভর ব্যাপক বোমাবাজি করে দুই পক্ষ।




দুই পক্ষের সংঘর্ষ ঘিরে এমনিতেই চাপান উতোর। স্থানীয়দের কারোর কারোর বক্তব্য বিজেপি তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত এলাকা। অন্যদিকে আবার যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা নিজেদের তৃণমূল কর্মী বলে দাবি করছেন। পুরো ঘটনায় প্রশ্নের মুখে, আদৌ তৃণমূল-বিজেপি সংঘর্ষ, নাকি শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলস্বরূপ এই লড়াই। গতকাল দুপুরে বোমাবাজির পর রাতেও বোমাবাজি চালানোর সাথে সাথে বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর করা হয়। আক্রান্ত বাড়ির সদস্যদের দাবি তারা তৃণমূল করেন।

মিনা বিবি জানান, “যারা গ্রামে বিজেপি করছে তারাই রাতের বেলায় বোমা মেরেছে। রাতে এসে দুটো বোম মেরে চলে যায়। আমরা সকলেই তৃণমূল করি।” মিনা বিবির আরো অভিযোগ, “ঘটনার সময় এলাকায় কোন পুলিশ ছিল না, বোমাবাজি হওয়ার পর ঘটনাস্থলে পুলিশ আসে।” প্রসঙ্গত, গতকাল দুপুরে বোমাবাজি হওয়ার পর এলাকায় চোখে পড়েছিল পুলিশের টহলদারি, সাথে ছিল কেন্দ্রবাহিনী। রাতে পুলিশের টহলদারি উঠে যাওয়ার পরই ফের উত্তপ্ত হয়ে ওঠে এলাকা বলে স্থানীয়দের থেকে জানা যায়।

শেখ মোতাহার বলেন, “সাবেরের গোষ্ঠী আমাদের উপর অত্যাচার চালাচ্ছে। গতকাল রাতে আমাদের দুটি বাড়ি ভাঙচুর করা হয়। আমরা এখন গ্রামে ঢুকতে পারছি না। আমরাও টিএমসি করি, ওরাও টিএমসি করে। পুলিশও আমাদের উপর অত্যাচার করছে।” সাঁইথিয়া থানার পঞ্চায়েতের কানাইপুর গ্রাম এই মুহূর্তে একে অপরের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগে উত্তাল। একপক্ষ অপরপক্ষকে বাড়ি ভাঙচুর, লুটপাট এবং বোমাবাজির অভিযোগ এনেছে। এখনো গ্রামের পরিস্থিতি খুবই উত্তেজনাপূর্ণ, যেকোনো সময় ফের আবার নতুন করে সংঘর্ষে লিপ্ত হতে পারে এই দুই পক্ষ। যদিও পরিস্থিতি সামাল দিতে গ্রামে নতুন করে চলছে পুলিশের টহলদারি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!