রেশনের চাল পাচারের চেষ্টা, দিনহাটায় আটক ২ টি ট্রাক




কোচবিহার, ১৮জুলাই: ট্রাক থেকে নামিয়ে রেশনের ভাল চাল টোটোতে করে অন্যত্র পাচারের চেষ্টার অভিযোগ উঠল দিনহাটায়। এই ঘটনায় ক্ষুব্ধ বাসিন্দারা টোটো ও চালের বস্তা ভরতি দুটি ট্রাক আটকে বিক্ষোভ দেখাতে থাকেন। বুধবার ঘটনাটি ঘটেছে, দিনহাটা শহরের ১৬ নম্বর ওয়ার্ডের বড় নাচিনা সংলগ্ন এলাকায়। খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ ঘটনাস্থলে আসে। এলাকাবাসী চাল ভরতি দুটি ট্রাক ও টোটোটিকে পুলিশের কাছে তুলে দেয়।




এলাকাবাসীর থেকে জানা গিয়েছে, এদিন বিকেলে রেশনের চাল ভর্তি দুটি ট্রাক দিনহাটা শহরের ১৬ নং ওয়ার্ডে এসে দাঁড়ায়। অভিযোগ, একটি ট্রাক থেকে বেশ কয়েক বস্তা চাল নামিয়ে নেওয়া হয়। সেই চালের বস্তাগুলি একটি টোটোতে তুলে ত্রিপল দিয়ে ঢেকে অন্যত্র পাচার করা হচ্ছিল। এলাকার কয়েকজন যুবক বিষয়টি লক্ষ্য করেন। বিষয়টি তাদের সন্দেহ হওয়ায় চাল সহ ট্রাক দুটিকে আটক করে। টোটোতে করে চালের বস্তা অন্যত্র নিয়ে যাওয়ার বিষয়েও সন্তোষ জনক উত্তর না পেয়ে স্থানীয় বাসিন্দারা সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর দেওয়া দিনহাটা থানায়। এরপর ঘটনাস্থলে এসে পুলিশ ট্রাক দুটি সহ টোটোটিকে থানায় নিয়ে যায়।

এলাকার বাসিন্দা রানা হক, রফিকুল হক, ফজলুল হকের অভিযোগ, এভাবেই রেশনের ভাল চাল ডিস্ট্রিবিউটরা বাইরে বিক্রি করে দেয়। পরিবর্তে নিম্নমানের চাল রেশনের দোকানে সরবরাহ করা হয়।

দিনহাটার বাসিন্দা ফজলুল হক বলেন, “আমি বাচ্চাকে নিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিলাম। দেখতে পাই এখানে দুটি ট্রাক দাঁড়িয়ে আছে। একটি ট্রাক থেকে ৪ বস্তা চাল টোটোর মধ্যে নামিয়ে নেওয়া হল এবং ঢেকে নিয়ে সে চাল যখন পাচার করা হচ্ছিল সেই সময় এখানকার মানুষ আটকে দেয়। দেখলাম দুটি ট্রাকে যে চাল আনা হয়ে তা ভালো। কিন্তু গ্রামের মানুষ যখন রেশনে চাল আনতে যায়, তখন তারা খারাপ চাল পায়।

যা খাওয়ার মত যোগ্য নয়। সেই রকম চাল রেশনে দেওয়া হয়। আজকে আমরা দেখতে পেলাম দুটি গাড়িতে সুন্দর চাল নিয়ে এসেছে রেশনের জন্য। আজকে সরকার দিচ্ছে ভালো। কোথায় এসে তা ভেজাল হচ্ছে, তা জানতে চাই। সেই ভেজালকারীকে ধরতে হবে। এটাই আমাদের দাবি।”




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!