দুর্ঘটনায় আহত মাধ্যমিক পরীক্ষার্থীর পরীক্ষার ব্যবস্থা করল বিদ্যালয়







মালদা, ১৪ মার্চ: পথ দুর্ঘটনায় আহত মাধ্যমিক পরীক্ষার্থীর বিশেষভাবে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করল বিদ্যালয় কর্তৃপক্ষ। পায়ে গুরুতর আঘাত থাকা সত্ত্বেও মনে জোড় রেখে মাধ্যমিক পরীক্ষা দিল দুর্ঘটনায় আক্রান্ত ছাত্র। বিদ্যালয় ও প্রশাসনের এমন উদ্যোগে খুশি পরীক্ষার্থীর পরিবার।





 

জানা গিয়েছে, আক্রান্ত মাধ্যমিক পরীক্ষার্থী পাপাই মণ্ডল হতদরিদ্র পরিবারের মেধাবী ছাত্র। মালদার মানিকচক ব্লকের ধনরাজ গ্রামের বাসিন্দা। মথুরাপুর বিএসএস উচ্চ বিদ্যালয়ের ছাত্র সে। তার পরীক্ষার কেন্দ্র কালিন্দ্রি উচ্চ বিদ্যালয়।




আক্রান্ত ছাত্রের মা কল্পনা মণ্ডল জানান, “মঙ্গলবার পরীক্ষাকেন্দ্র থেকে ভুটভুটি ভ্যানে করে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছিলাম। সেই সময় পথে অন্য এক ভুটভুটি ভ্যান এসে ধাক্কা মারে। আঘাত লাগে ছেলের পায়ে। স্থানীয়দের সহায়তায় রক্তাক্ত আহত অবস্থায় মানিকচক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। যদিও প্রাথমিক চিকিৎসার পর রাতেই হাসপাতাল থেকে ছেড়ে দেয়। ভবিষ্যতের কথা ভেবে ছেলে পরীক্ষা দিতে চায় বলে আমাদের জানায়। তাই পরীক্ষা কেন্দ্রে নিয়ে এসেছি।”




মাধ্যমিক পরীক্ষার্থীর এমন অবস্থার কথা জানতে পেরে তার পাশে দাঁড়ান সেন্টার ইনচার্জ সুনন্দ মজুমদার। পাপাই এর পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। নির্ধারিত সময়ে বিদ্যালয়ের শিক্ষক রুমে শুরু হয় পাপাই এর পরীক্ষা।




সেন্টার ইনচার্জ সুনন্দ মজুমদার জানান, মথুরাপুর বিএসএস হাই স্কুলের এক মাধ্যমিক পরীক্ষার্থী কালিন্দ্রি থেকে পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়ে। তার বাঁ পায়ে আঘাত লাগে। সে হাঁটাচলা করতে পারছে না, এই কথা জানা মাত্রই সে যেন সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে তার ব্যবস্থা করা হয়েছে।








You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!