মালদায় রেল দুর্ঘটনার মহড়া




মালদা, ২৫ মে: সময়টা শুক্রবার দুপুর, ঠিক বারোটা। হঠাৎই বেজে উঠল রেলের বিপদ সংকেত। তাড়াহুড়ো পড়ে যায় গোটা মালদা টাউন স্টেশন চত্বরে। রেল দুর্ঘটনার খবর পৌঁছায় পূর্ব রেল দপ্তরেও।




তড়িঘড়ি RPF, GRP রওনা দেয় টাউন স্টেশন থেকে কিছুটা দূরের ঘটনাস্থলে। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যায় বিপর্যয় মোকাবিলা দল সহ মেডিকেল টিমও। সেইসঙ্গে পৌঁছায় রেলের উচ্চপদস্থ অধিকারিকেরা ও বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরাও। তবে সেখানে পৌঁছেই হতবাক সবাই। শেষ পর্যন্ত জানা যায় এটা কোনও দুর্ঘটনা নয়, শুধুই মহড়া।

আসল ঘটনাটা একটু অন্যরকম। রেলে হঠাৎ করে কোনও দুর্ঘটনা ঘটলে তৎক্ষণাৎ সুরক্ষা দিতে রেলের কর্মী ও আধিকারিকরা কতটা প্রস্তুত রয়েছেন, তা দেখতেই এদিন মালদা টাউন স্টেশন সংলগ্ন এলাকায় পূর্ব রেলের তরফে একটি মক টেস্টের আয়োজন করা হয়।

এই দুর্ঘটনার মহড়ায় অংশ নেয় জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরও। দুপুর ১২ টা থেকে শুরু হওয়া সেই মক টেস্ট প্রায় ৪-৫ ঘণ্টা চলবে বলে জানান রেল অধিকারিকরা। এছাড়া গোটা বিষয়টি খতিয়ে দেখতে সেখানে রয়েছেন পূর্ব রেলের মালদা ডিভিশনের ম্যানেজার তনু চন্দ্রা, সিএমএস ডাঃ তাপসকুমার মজুমদার, বিভাগীয় রেল সুরক্ষা আধিকারিক রাজেশ কুমার সহ আরও অনেকেই।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!