বেহাল অবস্থায় ত্রিমোহিনী থেকে সিদাই পর্যন্ত ৫ কিমি রাস্তা




হিলি, ২৬ এপ্রিল: গ্রামবাংলার যোগাযোগ ব্যবস্থাও যখন ধীরে ধীরে উন্নয়নের পথে এগোচ্ছে, তখন সে ক্ষেত্রেও কোথাও কোথাও অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে পথঘাট। ত্রিমোহিনী থেকে সিদাই পর্যন্ত রাস্তাটিই এখন পীড়ার কারণ এলাকাবাসীর।




হিলি ব্লকের ৩নং ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের সীমান্তবর্তী ত্রিমোহিনী থেকে সিদাই পর্যন্ত ৫ কিমি রাস্তার অবস্থা বর্তমানে বেহাল। প্রায় সারাবছরই কম বেশি ব়ৃষ্টির জেরে রাস্তায় জমে থাকে জল। বৃষ্টি হলেই রাস্তায় হাঁটুজল। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়াতেই রাস্তার এমন অবস্থা।

বারংবার স্থানীয় পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা হয়নি। জানা গিয়েছে, বাংলাদেশ সীমান্তবর্তী গ্রাম সিদাই। হিলি-ত্রিমোহিনীর সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম এই পাকা রাস্তাটি বাম আমলে তৈরি। রাস্তাটি তৈরির পর থেকেই সংস্কারের অভাবে তা বেহাল হয়ে পড়ে রয়েছে।

সিদাই থেকে ত্রিমোহিনী পর্যন্ত এই ৫ কিমি রাস্তার দু’পাশে রয়েছে ৫-৬টি গ্রাম। সেইসঙ্গে রয়েছে বেশ কয়েকটি প্রাথমিক স্কুল ও স্বাস্থ্যকেন্দ্র। এলাকার প্রায় ৬-৭ হাজার গ্রামের মানুষ প্রতিদিন যাতায়াত করে এই রাস্তা দিয়ে। জল জমে থাকায় মাঝে মধ্যেই ঘটতে থাকে ছোটো বড় দুর্ঘটনা। রাতে রুগীদের হাসপাতালে নিয়ে যেতে সমস্যায় পড়তে হয় এলাকাবাসীদের। এই সমস্যা নিয়ে গ্রামবাসীরা স্থানীয় ৩ নম্বর ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের কাছেও লিখিত অভিযোগ করেন। ব্লক অফিসেও জানানো হয়। কিন্তু প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ।

এবিষয়ে স্থানীয় গ্রামবাসী ধীরেন মহন্ত, কালীচরন ঘোষ, লগেন পাহান’রা জানান, দীর্ঘদিন থেকে এলাকার একমাত্র রাস্তাটি বেহাল হয়ে পড়ে রয়েছে। প্রশাসন তাদের আশ্বস্ত করলেও রাস্তাটি আজও সংস্কার করা হয়নি।

এবিষয়ে হিলি ব্লক প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!