হিলি ব্লকের ১টি বুথে পুনর্নির্বাচন




হিলি, ১৬ মে: বুধবার অন্যান্য জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের একটি বুথেও শুরু হয়েছে পুনর্নির্বাচন। হিলি ব্লকের ৪ নং বিনশিরা গ্রাম পঞ্চায়েতের কুঞ্জডুঙ্গী ১০ নং আসনে চলছে পুনর্নির্বাচন প্রক্রিয়া। এদিন সকাল ৭টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। ভোট গ্রহণকে কেন্দ্র করে যে কোনও ধরণের অশান্তি এড়াতে মোতায়েন রয়েছে সশস্ত্র পুলিশ বাহিনী।




প্রসঙ্গত, গত ১৪ মে ভোট গ্রহণের দিন ব্যালট বাক্স লুঠ সহ গণ্ডগোল ও বুথ দখলের ঘটনায় দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ৪ নং বিনশিরা গ্রাম পঞ্চায়েতের কুঞ্জডুঙ্গী ১০ নং আসনের ভোট গ্রহণ প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। জেলা প্রশাসনের রাজ্য নির্বাচন কমিশনের কাছে দেওয়া রিপোর্টের ভিত্তিতে আজ বুধবার অর্থাৎ ১৬ই মে দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ১টি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেয় রাজ্য নির্বাচন কমিশন।

জানা গিয়েছে, রাজ্য নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার সকাল ৭টা থেকে পুনর্নির্বাচন প্রক্রিয়া শুরু হলেও গতকাল রাত থেকে একটানা বৃষ্টির জেরে কিছু সময় ব্যাহত থাকে ভোট গ্রহণ প্রক্রিয়া। বুথগুলিতে ভোটকর্মী থাকলেও দেখা মেলেনি ভোটারদের। ফলে বৃষ্টির প্রভাবে পুনর্নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়ায় কিছুটা হলেও ব্যাঘাত সৃষ্টি হয়।

অন্যদিকে, শান্তিপূর্ণ এবং অবাধ ভোটের লক্ষে মোতায়েন করা হয় ৩০ জনের সশস্ত্র পুলিশ বাহিনী এবং ৫ জন সিভিক ভলান্টিয়ার। তার পাশাপাশি তৎপর প্রশাসনও।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!