প্রাইমারিতে চাকরী দেওয়ার নামে কোটি টাকা আত্মসাৎ, সিআইডির হেফাজতে কলকাতার এক ব্যক্তি




বংশীহারী, ২৯ জুন: প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে দেড় কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগে কলকাতার টালিগঞ্জ থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল সিআইডি। ধৃত সঞ্জীব ব্যানার্জীকে শুক্রবার বুনিয়াদপুরে অবস্থিত গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হয়। সিআইডির পক্ষ থেকে ১৪ দিনের রিমাণ্ড চাওয়া হলে বিচারক ৭ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেয়।




জানা গিয়েছে, সঞ্জীব ব্যানার্জী প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে দক্ষিণ দিনাজপুর, মালদা, উত্তর দিনাজপুর সহ অন্যান্য জায়গা থেকে ১৫-২০ জনের কাছ থেকে প্রায় ১ কোটি ৫৬ লক্ষ টাকা নেয় বলে অভিযোগ ওঠে। এদিকে চাকরির আশ্বাস দিয়েও তা না পাওয়ায় বংশীহারী থানার শ্যামপুরের বাসিন্দা মহাদেব মণ্ডল কিছুদিন আগে বংশীহারী থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। পুলিশ সেই মামলা সিআইডিকে হ্যাণ্ড ওভার করে।

অবশেষে গতকাল টালিগঞ্জ থেকে অভিযুক্ত সঞ্জীব ব্যানার্জীকে গ্রেপ্তার করে সিআইডি। এরপর এদিন ধৃতকে গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হয়। ধৃতকে নিয়ে মোট ৭ জনের টিম জেলায় আসেন। বিচারকের কাছে সিআইডি ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য ১৪ দিনের আর্জি জানায়। সব দিক বিচারক করে ধৃতকে ৭ দিনের সিআইডি রিমাণ্ডের নির্দেশ দেন। আগামী জুলাই মাসের ৬ তারিখ ফের তাকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। এদিকে এই ঘটনায় আর কারা যুক্ত রয়েছে তাও খতিয়ে দেখছে সিআইডি।

এবিষয়ে গঙ্গারামপুর মহকুমা আদালতের সহকারি সরকারি আইনজীবী জনার্দন সিংহ জানান, প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে মহাদেব মণ্ডল সহ বেশ কয়েকজনের কাছ থেকে ১ কোটি ৫৬ লক্ষ টাকা নিয়েছিলেন সঞ্জীব ব্যানার্জী। সেই অভিযোগ পেয়ে সিআইডি তাকে গ্রেপ্তার করে ও এদিন আদালতে তোলে। সিআইডির পক্ষ থেকে ১৪ দিনের রিমাণ্ড চাওয়া হলে ৭ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেয় সিজিএমের বিচারক। আগামী ৬ তারিখ ফের তাকে আদালতে পেশ করার নির্দেশ দিয়েছে।





You May Also Like

error: Content is protected !!