দক্ষিণ দিনাজপুর জেলাশাসকের দায়িত্বে দীপাপ প্রিয়া পি




বালুরঘাট, ১২ জুন: প্রায় দশ মাসের মাথায় বদলি হলেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী। তাঁর জায়গায় দক্ষিণ দিনাজপুরের নতুন মহিলা জেলাশাসক পদে যোগদান করলেন দীপাপ প্রিয়া পি।




জানা গিয়েছে, শিলিগুড়ি, জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি বা এসজেডিএ-র সিইও ছিলেন তিনি। ২০১১ ব্যাচের আইএএস দীপাপ প্রিয়া পি। এই প্রথম জেলাশাসকের দায়িত্বভার গ্রহণ করলেন একজন মহিলা। মঙ্গলবার বিকেলে সরকারিভাবে শরদ কুমার দ্বিবেদী’র কাছ থেকে জেলাশাসকের দায়িত্ব নেন তিনি।

অন্যদিকে শরদ কুমার দ্বিবেদী’কে বদলি করা হয়েছে হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েল ফেয়ার দপ্তরের যুগ্ম সচিব পদে। গত ৬ই জুন নবান্ন থেকে জারি করা নির্দেশিকা অনুযায়ী দক্ষিণ দিনাজপুর জেলা সহ মোট আটটি জেলার জেলাশাসককে বদলি করা হয়। এদিকে পঞ্চায়েত ভোটের পরেই জেলাশাসক বদলি করার পেছনে অন্য কারণ রয়েছে বলে ওয়াকিবহাল মহলের মত। যদিও এই বিষয়ে কিছু বলতে চাননি জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী।

প্রসঙ্গত, দশমাস আগে বুনিয়াদপুর পৌরসভা নির্বাচনের ঠিক আগেই বদলি করা হয়েছিল তৎকালিন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক সঞ্জয় বসুকে। ২০১৬ সালে ৩০শে জুন দক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন সঞ্জয় বসু। তিনি বদলি হওয়ার পর সেই জায়গায় আসেন মালদার প্রাক্তন জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী। জেলায় এসেই বেশ কিছু ভাল প্রকল্পের উদ্যোগ নেন তিনি।





error: Content is protected !!