মেধা তালিকায় নেই বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের মাধ্যমিকের ২ কৃতী




বালুরঘাট, ৮ জুন: বিদ্যালয়ে সেরা নম্বর পেলেও রাজ্যের মেধা তালিকায় স্থান হল না বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের ছাত্র রাজদ্বীপ গঙ্গোপাধ্যায় এবং রত্নদ্বীপ ভট্টাচার্যের। ২০১৬ মাধ্যমিকে যুগ্মভাবে রাজ্যে চতুর্থ স্থানাধিকারী ও বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের দুই কৃতীর উপর অনেকটা আশা ছিল বালুরঘাট তথা জেলার মানুষের। তবে একটি মাত্র বিষয়ে আশানুরুপ নম্বর না আসায় মেধা তালিকা থেকে ওই দুই ছাত্রকে বাদ যেতে হয়েছে বলেই দাবি স্কুল কর্তৃপক্ষের।




জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার কয়েকটি নাম করা স্কুলের মধ্যে রয়েছে বালুরঘাট উচ্চ বিদ্যালয়। ফলাফলের নিরিখে রাজ্যের মেধা তালিকায় বহুবার উঠে এসেছে এই স্কুলের নাম। ২০১৬ মাধ্যমিকে রাজ্যের মেধা তালিকায় এই বিদ্যালয়ের ছাত্র রাজদ্বীপ গঙ্গোপাধ্যায় এবং রত্নদ্বীপ ভট্টাচার্য স্থান পেয়েছিল। যুগ্মভাবে চতুর্থ হয়েছিল দু’জনেই।

বালুরঘাট উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে পাঠরত ওই দুই ছাত্রের উপর এবারও আশা ছিল স্কুল, পরিবার এমনকি জেলার মানুষের। উচ্চ মাধ্যমিকেও তাঁরা রাজ্যের মেধা তালিকায় এক থেকে দশের মধ্যে জায়গা করতে পারবে বলেই আশা ছিল সকলের। এবার তাদের প্রাপ্ত নম্বর ৪৭৭। তবে বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের মোট ২৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে এবারও একই নম্বর পেয়ে সেরা হয়েছে রাজদ্বীপ ও রত্নদ্বীপ।

এবিষয়ে বালুরঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ কুণ্ডু বলেন, রত্নদ্বীপ ও রাজদ্বীপের উপর আশা ছিল সকলেরই। অন্যান্য বিষয়ে ঠিকঠাক হলেও কেমিস্ট্রিতে তাঁদের নম্বর কম এসেছে। একটি মাত্র বিষয়ে আশানুরুপ নম্বর না হওয়ার কারণেই তাঁদের দুই কৃতী মেধা তালিকায় স্থান পেল না বলে দাবি প্রধান শিক্ষকের।





You May Also Like

error: Content is protected !!