আজ ইলামবাজারের সভা থেকে মোদীকে কটাক্ষ মমতার




বীরভূম,৩ জানুয়ারি:লোকসভা ভোটের আগে বাংলায় বিজেপিকে একচুলও জায়গা ছাড়তে রাজি নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বীরভূমের ইলামবাজারে সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন বীরভূম তৃণমূল কংগ্রেসের প্রেসিডেন্ট অনুব্রত মন্ডল, সুরজিৎ পুরকায়স্থ, ইন্দ্রনীল সেন প্রমুখ। এই সভা থেকেই মুখ্যমন্ত্রী তোপ দাগলেন মোদী সরকারকে। তিনি বলেন যে কৃষকদের উন্নয়নে পশ্চিমবঙ্গে যা কাজ হয়েছে, তা দেখে গোটা দেশের শেখা উচিৎ। কিছুদিন আগেই এক সভায় শস্য বিমার পুরো টাকা রাজ্য সরকার দেবে বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।




আবার নতুন বছরের শুরুতেই চালু হল ‘কৃষকবন্ধু’ প্রকল্প।এছাড়াও ‘সবুজশ্রী’, ‘সবুজসাথী’র মতো বহু কৃষি-ভিত্তিক প্রকল্প শুরু করেছে রাজ্য সরকার, সেই সমস্ত প্রকল্পগুলির ব্যাপারে জনসাধারণকে জানালেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে পশ্চিমবঙ্গের গণতন্ত্র নিয়ে যে প্রশ্ন উঠেছিল, তার উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে, বাংলাতেই সবচেয়ে ভালো গণতন্ত্র রয়েছে।

যুবকদের কর্মসংস্থান-এর জন্য আজ সভায় তিনি ঘোষণা করেন যে খেলোয়াড় কোটায় সাড়ে চার লক্ষ চাকরি দেওয়া হবে। এছাড়াও কন্যাশ্রী, যুবশ্রী, রূপশ্রী এর মত কল্যাণমূলক প্রকল্প তো চলছেই। মুখ্যমন্ত্রী আজকের সবচেয়ে বড় চমক দিলেন সরকারী চাকুরেদের। রাজ্যসরকারের বিভিন্ন সমস্যা থাকা সত্ত্বেও, সভায় তিনি ঘোষণা করেন যে তাদের বকেয়া ডিএ জানুয়ারি মাসে মধ্যেই মিটিয়ে দেওয়া হবে।

এছাড়াও মোদীকে কটাক্ষ করে বলেন যে, বিজেপি ধর্মের বিভাজন করে মানুষের ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করছে এবং তিনি এই ভেদাভেদের রাজনীতি নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!