বসিরহাটের মানুষের জন্য তিনটি নতুন প্রকল্প, নুসরত’




উত্তর ২৪ পরগনা,১৩ জানুয়ারি বসিরহাট লোকসভার অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান সাংসদ হওয়ার আগে কথা দিয়েছিলেন কথা রাখলেন। তার এমপি কোটার সমস্ত টাকা দিয়ে মহাকুমার তিনটি নতুন প্রকল্প ঘোষণা করলেন ।প্রকল্প গুলি হল সুসমাজ সুজরা সুকন্যা। মিনাখা সন্দেশখালি হাড়োয়া হিঙ্গলগঞ্জ বসিরহাটের সুন্দরবন সহ দশটি ব্লকে ইতিমধ্যে কাজ চলছে। নতুন প্রকল্প সুসমাজ বলতে সমাজের সমস্ত মানুষকে সবদিক থেকে সুস্থ রাখা। সুকন্যা হল বিশেষ করে মেয়েদের জন্য সব রকম শিক্ষার আলো তাদের পৌঁছে দেওয়ার জন্য ।যেসব কিছু প্রয়োজন আছে লেখাপড়ার জন্য সবগুলি এর মধ্য দিয়ে তাদের আগামী দিন শিক্ষার আলো আরো বেশি করে।




একদিকে শিক্ষিত হয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে পারে অন্যদিকে অন্যকে শিক্ষিত সব রকম ব্যবস্থা করা। তৃতীয় প্রকল্প সূজরা ।ইতিমধ্যে সুস্থ পানীয় জলের জন্য বসিরহাট মহকুমার বারটি প্রাথমিক বিদ্যালয় বৈদ্যুতিক এর মাধ্যমে গভীর নলকূপের আর্সেনিকমুক্ত পানীয় জলের কল বসানো হয়েছে। বহু ছাত্র-ছাত্রীরা এখানেই তাদের খাবার যোগ্য পানীয় জল খেতে পারবেন। সবমিলিয়ে এই তিনটি প্রকল্প 2020সালের নতুন বছরের নতুন মাসে ঘোষণা করলেন। সাংসদ নুসরাত জাহান আজ সোমবার বসিরহাট হাই স্কুল মাঠে কৃষি মেলা উদ্বোধন।

এসে তিনি বলেন । এদিন মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সমিক রায় অধিকারীসহ বসিহাট মহাকুমার তৃণমূলের বিধায়ক পঞ্চায়েত সমিতির সভাপতি ও জেলা পরিষদের সদস্যরা। পাশাপাশি বসিরহাট মহকুমার কৃষি আধিকারিক প্রণব মুখার্জি ও বিডিও তাপস কুন্ডু। বিশিষ্ট তৃণমূল নেতা বঙ্কিম মুখার্জি সহ বিশিষ্টজনেরা। কৃষি মেলা চলবে তিনদিন । জৈব পদ্ধতিতে যে সবজি ফসল ফলানো করা সম্ভব তার এ নিয়ে কর্মশালা ও তৈরি করা কৃষি দপ্তরের পক্ষ থেকে ।মঞ্চে এদিন ক্ষতিগ্রস্ত কৃষকদের হাতে চেক তুলে দেওয়া পাশাপাশি কৃষি মেলার স্টলগুলো ঘুরে দেখেন। ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে কথা বলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!