করোনা ভাইরাসের আতঙ্ক এবার জামুড়িয়ায়




আসানসোল,১৪ ফেব্রুয়ারি:করোনা ভাইরাসের গুজবে আতঙ্ক ছড়ায় জামুড়িয়ার ২ নম্বর ব্লকের চিচুড়িয়া গ্রাম পঞ্চায়েতের আর.এন.কোলনিতে। গুজব এড়ানোর জন্য এলাকায় যায় স্বাস্থ্য কর্মীর একটি দল। ঘটনা প্রসঙ্গে জানা গেছে, চিচুড়িয়ার যুবক কৌশিক পাল পড়াশোনার জন্য চিনে গিয়েছিলেন। করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পাবার জন্য তাঁকে দেশে ফিরে আসতে হয়। দেশে ফিরেই বেলেঘাটা স্বাস্থ্য কেন্দ্রে তার শারীরিক পরীক্ষা করে করোনার কোনো লক্ষন দেখা পাইনি চিকিৎসকেরা। যেহেতু চিনে এই ভাইরাস মারাত্মক আকার ধারন করেছে, সেই জন্য চিকিৎসকেরা ১৪দিন বাইরের লোকজনদের সাথে মেলামেশা খাওয়া দাওয়া বন্ধ রাখার নির্দেশ দেন বলে জানা গেছে।




আর.এন.কোলনীর নগর কমিটির সম্পাদক কাজী মসারাফ হোসেন বলেন, আমরা খোঁজ নিয়ে দেখলাম কৌশিক চিন থেকে এলেও তার মধ্যে কোনো রোগের লক্ষন দেখা যায়নি। কৌশিকের সাথে আমরা কথা বলে এই বিষয়টি বুঝতে পারলাম। তিনি বলেন বেলেঘাটা স্বাস্থ্য কেন্দ্রে তার শারীরিক পরীক্ষা করার পর চিকিৎসকেরা তার মধ্য করোনার কোনো লক্ষন দেখা পাইনি। চিকিৎসকদের নির্দেশ মত ১৪ দিন বাইরের লোকজনদের সাথে মেলামেশা খাওয়া দাওয়া বন্ধ রেখেছে। আজ ১০ দিন হল, আর ৪ দিন বাড়ি থেকে না বেরোনোর জন্য বলা হয়েছে। আজ সকালে স্বাস্থ্য কর্মীর একটি দল এসেছিলেন ওনারাই এই পরামর্শ দিয়ে গিলেন। এলাকার মানুষজনের কাছে ভুল তথ্য ছড়িয়া পড়ায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। তিনি এলাকার মানুষজনের গুজব যাতে না ছড়ায় তার অনুরোধ জানিয়েছেন।

জামুড়িয়া বাহাদুর পুর স্বাস্থ্য কেন্দ্রের বিএমএইচও রাজের শর্ম্মা বলেন, কৌশিকের কোনো ভাবেই করোনা ভাইরাসে আক্রন্ত হয়নি। তাঁকে ভরসা দেওয়ার জন্য একটি স্বাস্থ্য কর্মীর দল তার বাড়ি গিয়েছিল। এবং তার মন ঠিক রাখার জন্য কিছু দিন বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে বলে তিনি জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!