প্রকাশিত হল ‘গ্রুপ ডি’ নিয়োগের ফল




ওয়েব ডেস্ক, ১৮ আগস্টঃ দীর্ঘ প্রতীক্ষার পর প্রকাশিত হল গ্রুপ ডি নিয়োগের ফল। বৃহস্পতিবার স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট) এক রায়ে মামলাকারীদের বক্তব্যকে পুরোপুরি খারিজ করে দেওয়ার পর আজ শনিবার দুপুরে প্রকাশিত হল গ্রুপ-ডির ফল। আর কিছুক্ষণের মধ্যেই পরীক্ষার্থীরা www.wbgdrb.in সাইটে গিয়ে তাঁদের ফল দেখতে পারবেন।




৬ হাজার গ্রুপ-ডি শূ্ন্যপদের জন্য ২৪ লক্ষ ৮৭ হাজার আবেদন জমা পড়েছিল। তার থেকে চূড়ান্ত ইন্টারভিউয়ের জন্য ১৯ হাজার ৪৪৯ জনকে বেছে নিয়েছিল বোর্ড। ২৬ এপ্রিল সেই প্রক্রিয়া শেষ হয়। তারপরই এই সরকারি চাকরিতে এক্সজেমটেড ক্যাটিগরিতে সংরক্ষিত ৫১৩টি পদ নিয়ে প্রশ্ন তোলেন কিছু পরীক্ষার্থী। যা নিয়ে তাঁরা স্যাটে মামলা করেন। তাঁদের দাবি, নিয়ম মেনে এই ক্যাটিগরিতে ১৮০০ গ্রুপ-ডি নিতে হবে।

যদিও বোর্ডের বক্তব্য, ১০০ পয়েন্ট রোস্টার মেনেই সংশ্লিষ্ট ক্যাটিগরিতে ৫১৩টি শূ্ন্যপদ রাখা হয়েছে। বোর্ডের অভিযোগ, মামলাকারী প্রার্থীরা লিখিত পরীক্ষায় ফেল করেছেন। তাই গোটা প্রক্রিয়াকে ভেস্তে দিতে এই জটিলতা তৈরি করছেন। দু’পক্ষের বক্তব্য শোনার পর মামলাকারীদের বক্তব্য খারিজ করে স্যাট।

শনিবার প্রথম দফার চুড়ান্ত প্যানেল লিস্ট প্রকাশ করল গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ড৷ গ্রুপ-ডি রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে উত্তীর্ণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে৷ নিযুক্ত হতে চলেছেন ৫ হাজার ৪০০ জন৷ ২০১৬ সালে রাজ্যের সব সরকারি দফতরে প্রায় ৬০০০ শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়৷ ৬০০০ পদের পরীক্ষা ও ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছিল৷ কিন্তু মামলার জটে নিয়োগ তালিকা প্রকাশ করা যাচ্ছিল না৷ সংরক্ষণের নিয়ম ভেঙে ওই পদে নিয়োগ প্রক্রিয়া চালানো হচ্ছে বলে স্যাটে অভিযোগ করেন বেশ কয়েকজন পরীক্ষার্থী৷

উল্লেখ্য, রাজ্য সরকারের বিভিন্ন দফতরে প্রায় ৬০০০ শূন্যপদের জন্য লক্ষ লক্ষ আবেদনপত্র জমা পড়ে৷ লিখিত পরীক্ষায় বসেন ২৪ লক্ষ ৮৭ হাজার জন৷ প্রথম পর্যায়ে বাছাইয়ের পর ইন্টারভিউয়ে ডাক পান ১৯ হাজার ৫০০ জন৷ তার থেকে চুড়ান্ত পর্যায়ে বেছে নেওয়া হয়েছে ৫ হাজার ৪০০ জনকে৷




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!