বিনা হেলমেটের পুলিশ কর্মীদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপের নির্দেশ পুলিশ সুপারের




বীরভূম,২৫ আগস্টঃবিনা হেলমেটের বাইক আরোহীদের বিরুদ্ধে একাধিক পুলিশি অভিযান চলছে বিভিন্ন জেলায়। সঙ্গে সচেতনতা বাড়াতে সেফ ড্রাইভ সেভ লাইফের প্রচারও। এই খাতে রাজ্য সরকার কোটি কোটি টাকা খরচও করছে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরি হলেও একাধিক আঙুল উঠছে আইনের রক্ষকদের দিকেই।




সাধারণ মানুষের অভিযোগ পুলিশের পক্ষ থেকে যখন হেলমেটবিহীন বাইক আরোহীদের জরিমানা করা হচ্ছে তখন খাঁকি উর্দি ধারীরাই আইনের ফাঁক গলে বেড়িয়ে যাচ্ছে। রাস্তায় হেলমেট ছাড়াই অবাধে ঘুরে বেরাচ্ছে পুলিশ কর্মীরা। এবার পুলিশ কর্মীদের এই প্রবণতায় রাশ টানতে উদ্যোগী হলেন স্বয়ং বীরভুম জেলার পুলিশ সুপার কুনাল আগরওয়াল। সম্প্রতি একটি নির্দেশিকা জারি করে তিনি জানিয়েছেন বিনা হেলমেটের পুলিশ কর্মীরাও এবার আর ছাড় পাবে না। আইনের রক্ষকরাই যদি আইন ভঙ্গ করে তাহলে সাধারণ মানুষকে কি করে শিক্ষা দেওয়া যাবে।

তাই এবার থেকে জরিমানা করা হবে পুলিশ কর্মীদেরও। এই জরিমানা থেকে রেহাই পাবে না পুলিশ কর্মী, সিভিক ভলেন্টিয়ার, গ্রামীন পুলিশ কেউই। জানা গেছে এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে বীরভূমের প্রত্যেকটি থানায়। রাস্তার মোড়ে মোড়ে বিনা হেলমেটের বাইক আরোহীদের জরিমানার পাশাপাশি ধরা পরলে রাস্তাতেই জরিমানা করা হবে পুলিশ কর্মীদেরও।

স্বভাবিক ভাবেই পুলিশ সুপারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বীরভূম জেলার মানুষ। তাঁদের বক্তব্য পুলিশ কর্মীদের জরিমানা করা হলে হেলমেট পরতে আগ্রহী হবে সাধারণ মানুষও। জানা গেছে পুলিশের বিরুদ্ধ্যে এই নির্দেশিকা বীরভূম জেলাতেই প্রথম শুরু হল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!