রাজ্যের শাসকদল মিথ্যা প্রচার চালাচ্ছে : রাহুল সিনহা




কলকাতা,৮ নভেম্বর:এনআরসি আতঙ্কে এ রাজ্যে একজনেরও মৃত্যু ঘটেনি। রাজ্যের শাসকদল মিথ্যা প্রচার চালাচ্ছে। আয়ুষ্মান প্রকল্প চালু হলে সেখান থেকে কাট মানি খেতে পারবে না তৃণমূল নেতারা তাই রাজ্য সরকারকে আয়ুষ্মান প্রকল্প চালু করতে দিচ্ছে না”। কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে প্রচারে এসে এক সাংবাদিক সম্মেলনে মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক রাহুল সিনহা। রাহুল বাবু বিজেপির রাজ্য সম্পাদক দিলীপ ঘোষের ” গোরুর দুধে সোনা ” মন্তব্য প্রসঙ্গে বলেন, দুধ খাদ্যের মধ্যে উৎকৃষ্ট, আর সোনা ধাতুর মধ্যে উৎকৃষ্ট। দিলীপ বাবু সেই তুলনাকে সামনে ট্রেনেই বক্তব্য পেশ করেছিলেন।




রাহুল সিনহা এদিন রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলে এমনই বক্তব্য দিলেন। তিনি বলেন এ রাজ্যে এনআরসি আতঙ্ক হওয়ার কোন কারণই নেই। এখানে কোন এনআরসি চালু হয়নি। তাহলে মৃত্যুর কথা বলা হচ্ছে কেন? আসলে তৃণমূল কংগ্রেস মৃত্যু নিয়ে রাজনীতি করে উঠে এসেছে। মৃতদেহের সঙ্গে ঘর করা তৃণমূলের চিরকালের সংস্কার। যেসব জায়গায় এনআরসি আতঙ্কে মৃত্যুর কথা বলা হচ্ছে তাঁরা কেউ কেউ সাংসারিক অভাব অনটন আবার কেউ অন্যান্য কারণে আত্মহত্যা করেছে। এর সঙ্গে এনআরসির কোন সম্পর্ক নেই। সম্প্রতি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন যে দুধের মধ্যে সোনা রয়েছে। যা নিয়ে বর্তমানে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক দল উপহাস শুরু করেছে। সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে রাহুল বাবুকে প্রশ্ন করা হলে তিনি বলেন খাদ্যের মধ্যে উৎকৃষ্ট দুধ ধাতুর মধ্যে সোনা।

তাই দুধ কে সোনার সঙ্গে তুলনা করা হয়েছে মাত্র। বিতর্ক একটা হচ্ছে তা ঠিক। তবে ওই বিতরকের জন্য বর্তমানে অনেক বিশেষজ্ঞ দিলীপ বাবুর কথার সঙ্গে সায় দিয়েছেন। তবে বাংলার কিছু মানুষ আছে যারা নিজেদেরকে সবচেয়ে বেশি শিক্ষিত মনে করেন। কেউ কোন কিছু মন্তব্য করলেই তাকে নানাভাবে অপদস্ত করার চেষ্টা করা হয়ে থাকে। অন্যদিকে আয়ুষ্মান প্রকল্প চালু না হতে পারার কারণ হিসেবে রাহুল বাবু বলেন এই প্রকল্প অনেকদিন আগেই চালু হয়ে যেত যদি তা তৃণমূল সরকারের হাতে তুলে দেওয়া হতো। যেহেতু কেন্দ্র সরকার পোস্ট অফিসের মাধ্যমে এই প্রকল্পগুলোকে সবার সামনে নিয়ে আসছিল সেই কারণেই এই প্রকল্প এখনো চালু হয়ে ওঠেনি। আজকে যদি বলা হয় তৃণমূলের রাজ্য সরকারের আধিকারিকরা এই প্রকল্পে কার্ড বিলি করবে তবে এক্ষুনি রাজ্যে চালু হয়ে যাবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!