“সোনার পাহাড়” ৪-৫ জন বাঙালি মায়ের না বলা দুঃখের উপমা




কলকাতা, ১৩ জুলাই: ছবিতে তনুজার চরিত্রটির নাম উপমা। যিনি আরও চার পাঁজন বাঙালি মায়ের না বলা দুঃখের উপমা হয়ে রয়েছেন ছবিতে। ৭০ বছরের এই মহিলার ছেলে সৌম্য। যাঁর চরিত্রে রয়েছেন যীশু সেনগুপ্ত। আর রাজদীপ নামে চরিত্রটিতে রয়েছেন পরমব্রত। গল্পে দেখানো হয়েছে, সৌম্যর মা কলকাতায় একা থাকেন। আর ছেলের সঙ্গে তাঁর সম্পর্ক মোটেও ভাল নয়। ছেলের সেই জায়গা পূরণে কোথাও এগিয়ে আসেন ছেলের বন্ধু রাজদীপ। সিনেমায় তনুজা দেবী একজন শিক্ষিত মহিলা। তিনি লেখালিখি করেন। তাঁর বহুদিনের বন্ধু সৌমিত্র চট্টোপাধ্যায়।




বৃদ্ধা তনুজা দেবী নানা রকম গল্প লেখেন এবং তাঁর বর্তমান শ্রোতা বিটলু। পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘সোনার পাহাড়’ আপনার পর্দায় সুন্দর, গোছানো গল্প দেখার সাধ মেটাবে। আজও, সৌমিত্র তনুজা নিমেষে আপনাকে নিয়ে যেতে পারেন ‘তিন ভুবনের পারে’ রূপকথার দেশে। ছোট্ট বিটলু ওরফে শ্রীজাত সাবলীল, চিত্রনাট্যের প্রয়োজনে সময়ে সময়ে কিঞ্চিৎ অকালপক্কও বটে, কিন্তু সেটা ছাপিয়ে চোখে পড়বে ওর দুরন্ত চাহনি আর সংলাপ।

একটুও বাড়তি অভিনয় না করে যীশু, পরম, অরুণিমা যথাযথ। সবশেষে বৃষ্টির দুপুরে ফুরফুরে মেজাজে কোনও মনে ভাল করা ছবি দেখতে হলে দেখে নিন ‘সোনার পাহাড়’। বন্ধুবান্ধব বা সঙ্গী কাউকে না পেলেও, এই ছবি একা দেখে উপলব্ধি করাও ‘পরম ‘প্রাপ্তি হতে পারে।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!