৮ দফা দাবিতে আন্দোলনে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ বাঁচাও যৌথ সংগ্রাম কমিটি




কোচবিহার, ৪জুলাই: এজেন্সির মাধ্যমে কর্মী নিয়োগ বন্ধ করা সহ ৮ দফা দাবিতে আন্দোলনে নামল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ বাঁচাও যৌথ সংগ্রাম কমিটি। আজ আইএনটিইউসি এবং সিআইটিইউ-র যৌথ সংগ্রাম কমিটির পক্ষ থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় সংস্থার ম্যানেজিং ডাইরেক্টরকে এই সব দাবিতে স্মারকলিপি দেওয়া হয়। যৌথ সংগ্রাম কমিটির অভিযোগ, এজেন্সির মাধ্যমে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চালক ও কন্ডাক্টর নিয়োগ করা হচ্ছে।




পাশাপাশি এই সংস্থাকে বেসরকারি করণের চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ। তাই এরই প্রতিবাদে এবং ৮ দফা দাবি জানিয়ে এদিন স্মারকলিপি দেওয়া হয়। কোন অবস্থাতেই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থাকে বেসরকারি করণ করা চলবে না, এজেন্সির মাধ্যমে চালক ও কন্ডাক্টর নিয়োগ বন্ধ করা, অবসরপ্রাপ্ত কর্মীদের পুনঃ নিয়োগ না করা, অবিলম্বে সকল শূন্য পদে প্রোমোশন প্রদান করা সহ আরও অন্যান্য দাবি জানানো যৌথ কমিটির পক্ষ থেকে।

যৌথ সংগ্রাম কমিটির পক্ষে বিশ্বনাথ ভৌমিক বলেন, “আমরা মূলত এজেন্সি প্রথার বিরুদ্ধে। এজেন্সির মাধ্যমে চুক্তির ভিত্তিতে চালক ও কন্ডাক্টর নিয়োগ করা হচ্ছে। আমরা তার বিরুদ্ধে। এছাড়া চুক্তির ভিত্তিতে যেসব কর্মী আছে, তাদের স্থায়ী করতে হবে। যেসব চেকিং স্টাফ ইতিমধ্যে অবসর নিয়েছেন, তাদের পুনরায় নিয়োগ করে রাস্তায় চেকিংয়ের নাম করে একটা স্বজনপোষনের রাস্তা তৈরি করতে চলেছে। আমরা এসবের বিরুদ্ধে যৌথ সংগ্রাম কমিটির গঠন করে আন্দোলনে নেমেছি। এগুলি দ্রুত বন্ধ করতে হবে। আমাদের দাবি না মানা হলে বৃহত্তর আন্দোলনে নামব।”

এদিনের এই স্মারকলিপি প্রদান কর্মসূচিতে দুই শ্রমিক ইউনিয়ানের বহু নেতা কর্মী যোগ দেন। এদিন উপস্থিত ছিলেন বিশ্বনাথ ভৌমিক, প্রণব বসাক, গৌতম কুণ্ডু, নুরুল ইসলাম সহ দুই শ্রমিক ইউনিয়ানের অন্যান্য নেতা কর্মীরা। এদিন সমস্ত নেতা কর্মীরা শহরে মিছিল করে সাগর দিঘির পাড়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দপ্তরে গিয়ে স্মারকলিপি দেয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!