সেনা কর্মী ও তাদের পরিবারকে সংবর্ধনা জানিয়ে নজিরবিহীন ভাবে স্বাধীনতা দিবস উদযাপন




রামপুরহাট, ১৬ আগস্টঃএলাকার ৪১ জন সেনা কর্মী ও তাদের পরিবারকে এক মঞ্চে সংবর্ধনা জানিয়ে নজিরবিহীন ভাবে ৭২ তম স্বাধীনতা দিবস উদযাপন করলো এলাকার নাগরিক কমিটি। বিরল এই ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাটের কালিসাঁড়া পাড়ায়। এদিন কালিসাঁড়া নাগরিক কমিটি এই সংবর্ধনার আয়োজন করে। কালিসাঁড়া পাড়ায় বসবাসকারী প্রাক্তন ও বর্তমান সামরিক ও আধাসামরিক বাহিনীর কর্মী এবং তাদের পরিবারকে সংবর্ধিত করা হয়।




বুধবার একটি দেশাত্ববোধক অনুষ্ঠানের আয়োজন করে সেনা কর্মীদের গলায় তেরঙ্গা উত্তরীয়,ফুলের তোরা এবং নানান উপহার দিয়ে সংবর্ধনা জানান কালিসাঁড়া নাগরিক কমিটির সদস্য ও সদস্যরা। স্বাধীনতাদিবসে এই ধরনের অনুষ্ঠানে সংবর্ধিত হয়ে খুশি সেনা কর্মী ও তাদের পরিবার। কালিসাঁড়া নাগরিক কমিটির সভাপতি রশ্মি দে জানান,আমরা যখন স্বাধীনতা দিবসের দিনে নানান অনুষ্ঠানের মাধ্যমে আনন্দ উৎসব পালন করি তখন সেনা জওয়ানরা পরিবার ছেড়ে কর্মস্থলে তারা ডিউটি পালন করেন। অন্য দিকে তাদের পরিবার নিজেদের বাড়িতে তাদের প্রয়োজনের জন্য অপেক্ষা করেন।

সেইকারনে এই বিশেষ দিনে সেনা ও তাদের পরিবারকে আনন্দদিতে এই ধরনের অনুষ্ঠান। নাগরিক কমিটির সম্পাদক তথা এলাকার শিক্ষক তারক নাথ মন্ডল জানান সেনা কর্মী ও তাদের পরিবারকে এই ধরনের সংবর্ধনা দিতে পেরে আমারা গর্বিত। যারা দেশের জন্য নিজেকে উৎসর্গ করেছেন আমরা প্রতিবছর এই ধরনের অনুষ্ঠান করে তাদের সংবর্ধিত করবো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!