উচ্চশিক্ষায় সাহায্যের আশায় মেধাবী ছাত্রী পূজা




বালুরঘাট, ২০জুনঃ কাজ করতে গিয়ে বাবা মারা গিয়েছে। বর্তমানে অভাব নিত্যসঙ্গী। এর পরেও সমস্ত প্রতিকূলতাকে পেছনে ফেলে উচ্চমাধ্যমিকে ভালভাবে উর্ত্তীণ হয়েছে পূজা সরকার। তার মোট প্রাপ্ত নম্বর ৩১২। আগামী দিনে অধ্যাপিকা হতে চায় পূজা। বাড়ি বালুরঘাট থানার মস্তাফাপুর এলাকায়।




তবে তার উচ্চ শিক্ষায় বাঁধ সেধেছে আর্থিক অনটন। সরকারি সাহায্য বা সহৃদয়বান ব্যক্তির সাহায্যের আর্জি জানিয়েছেন পূজার মা ঝর্ণা সরকার।

২০১২ সালে ভিন রাজ্যে কাজ করেতে গিয়ে মারা যায় বাবা প্রদীপ সরকার। বর্তমানে পূজার পরিবারে রয়েছে মা ঝর্ণা ছাড়াও আরও দুই বোন। মোট চারজনের পরিবার তাদের। মা পাড়ার মোড়ের মাথায় সামান্য চপ ঘুগনির দোকান করেন। তা থেকে যা আয় হয় তা দিয়েই সংসার ও তিন মেয়ের পড়াশুনার খরচ চালান। তিন মেয়েই স্কুলে পাঠ্যরত।

বড় মেয়ে পূজা এবার উচ্চমাধ্যমিক পাশ করেছে। বছর ছয়েক আগে ভিনরাজ্যে উচ্চ শিক্ষার কথা ভেবে চিন্তায় রাতের ঘুম কেড়ে নিয়েছে ঝর্ণাদেবীর। কি করে মেয়েকে কলেজে ভরতি করবেন তা নিয়েই দুশ্চিন্তায় রয়েছেন তিনি। সরকারি সাহায্য বা সহৃদয়বান ব্যক্তির সাহায্য পেলে মেয়ের পড়াশুনা চালিয়ে নিয়ে যাওয়া সম্ভব বলে ঝর্ণাদেবী জানিয়েছেন।





You May Also Like

error: Content is protected !!