কারাকোরামের শিখর জয়ের পর পেমবা শেরপার সন্ধান মেলেনি এখনও




নদিয়া, ১৫জুলাই: রবিবার সকালেই মাউন্টেনিয়ারস অ্যাসোসিয়েশন অফ কৃষ্ণনগর (ম্যাকা ) এর সম্পাদকের কাছে বিখ্যাত পর্বতারোহী বসন্ত সিংহ রায়ের পরিবারের ফোন। ফোনে তিনি যা জানিয়েছেন, কারাকোরামের শিখর জয়ের পর পাহাড় থেকে অভিজ্ঞ পর্বতারোহী পেমবা শেরপার কোন সন্ধান এখনও মেলেনি।




 

সম্পাদক অসীম কুমার মন্ডল জানিয়েছেন, “বসন্তদা জানালেন, পেমবা শেরপার সঙ্গে থাকা তার দাদা পাসাং শেরপা সহ অন্য শেরপারা নিখোঁজ পেমবার খোঁজ চালিয়ে যাচ্ছে। চেষ্টা চালাচ্ছে অন্য উদ্ধারকারীরাও। তবে ক্রমশ কমে আসছে পেমবার বেঁচে থাকার সম্ভবনা। গত ২০ জুন কৃষ্ণনগর থেকে সাসের ক্যাঙ্গরি শৃঙ্গ জয়ের লক্ষ্যে বসন্তবাবুর নেতৃত্বে সাতজনের একটি প্রতিনিধিদল রওনা দিয়েছিল। শৃঙ্গ জয় করে ফেরার পথে দীর্ঘদিনের অভিজ্ঞ পর্বতারোহী, ম্যাক এর সদস্য পেমবা শেরপা নিখোঁজ হয়ে যায়।

 

খুব সম্ভব বরফের ফাঁক গলে এই ঘটনা ঘটতে পারে বলে অনুমান করা হচ্ছে। তার সন্ধানের জন্য এখন মিরাকল হওযার আশা নিয়ে অপেক্ষায় ম্যাক এর বাকি সদস্যরা।পাহাড় থেকে নামার সময় নিখোজ হন বসন্ত বাবু। রবিবার সাত সকালে ফোন এসেছিল বসন্ত সিংহ রায়ের বাড়িতে।সাতজনের একটি দল ফের ওই পর্বতারোহীর খোঁজে রওনা দিয়েছেন।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!