মেঠো পথে সেফ ড্রাইভ সেভ লাইফের বার্তা হিলি পুলিশের




হিলি, ২২ জুলাই: পথ চলতি মানুষ থেকে মোটরবাইক চালক, পাশাপাশি বাসের ছাদে ভ্রমণকারী যাত্রীদের সচেতন করতে উদ্যোগী হল হিলি থানার পুলিশ ও ত্রিমোহিনী অমর ফ্রেন্ডস স্টাফ ক্লাব। সেফ ড্রাইভ সেভ লাইভ এর বার্তা পৌঁছে দিতে জাতীয় সড়ক হয়ে গ্রামের মেঠো পথ দিয়ে মোটরবাইক র‍্যালি করল হিলি থানার পুলিশ। প্রায় ১৫ কিমি গ্রামের রাস্তায় দিয়ে সেফ ড্রাইভ সেভ লাইভ এর বার্তা পৌঁছে দিতে এদিন র‍্যালি করা হয়। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছন পঞ্চায়েত প্রধান থেকে সাধারণ মানুষজন।




মুখ্যমন্ত্রীর নির্দেশে অনেক দিন আগেই আসরে নেমেছিল জেলা পুলিশ প্রশাসন। কিন্তু আর রাজপথে নয় গ্রামের মেঠো পথে সচেতনতায় নামল হিলি থানার পুলিশ এবং ত্রিমোহিনী অমর ফ্রেন্ডস স্টাফ ক্লাব। এদিন গ্রামের মানুষজনের কাছে সেফ ড্রাইভ সেভ লাইভ বার্তা পৌঁছে দিতে প্রখর রৌদ্রতেজকে উপেক্ষা করে আসরে নামে হিলি থানার পুলিশ। এদিন ত্রিমোহিনী, ডাবরা, চাঁপাহাট, ডাঙ্গাপাড়া, মুরারীপুর হয়ে হিলি থানা পর্যন্ত র‍্যালি করা হয়। হিলি থানার পাশাপাশি র‍্যালিতে হিলি ব্লকের ক্লাব গুলি অংশ গ্রহণ করে।

এবিষয়ে অমর ফ্রেন্ডস স্টাফ ক্লাবের সম্পাদক সুজন ঘোষ বলেন, সাধারণ মানুষের মধ্যে সেফ ড্রাইভ সেভ লাইভ এর বার্তা পৌঁছে দিতে হিলি থানার সহযোগীতায় এই র‍্যালি করা হয়। হিলি ব্লকের মানুষজন সেফ ড্রাইভ সেভ লাইভ এর বার্তা নিয়ে সব সময় চলাচল করে এই আবেদন করব। তিনি আরও বলেন, হিলি ব্লকের ক্লাব এবং স্বেচ্ছা সেবী সংগঠন গুলিকে সেফ ড্রাইভ সেভ লাইভ প্রকল্পের সচেতনতায় এগিয়ে আসতে।

এবিষয়ে বিদায়ী প্রধান উজ্জ্বল মন্ডল বলেন, হিলি থানার এমন উদ্যোগ কে সাধুবাদ জানায়। আগামী দিনে তাঁরা যেন আরও এই রকম সচেতনতা শিবির করে। পাশাপাশি মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প সেফ ড্রাইভ সেভ লাইভ কে সচেতনতার শিখরে নিয়ে যায়। পাশাপাশি আহ্বান জানাব ক্লাব গুলি ও স্বেচ্ছা সেবী সংগঠন গুলিকে এই সচেতনতার মধ্যে এক সুষ্ঠু সমাজ গড়ে তুলতে ও মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পকে বাস্তবায়িত করতে।

অন্য দিকে হিলি থানার ওসি তাসি থিরিং শেরপা জানান, পথ চলতি মানুষ এবং মোটরবাইক চালকদের সচেতনতায় এই র‍্যালি। সঠিক গতিতে এবং হেলমেট পরে সাবধানে তাঁরা যেন মোটরবাইক চালান তার বার্তা এই মোটরবাইক র‍্যালি থেকে। আগামী দিনেও সচেতনতায় সেফ ড্রাইভ সেভ লাইভ এর প্রচার অভিযান চলবে বলে জানান তিনি।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!