পুলিশ ও পৌরকর্মীদের খারাপ আচরণ, প্রতিবাদে ব্যবসায়ীদের সড়ক অবরোধ




মালদা, ১০জুলাই: প্লাস্টিক ক্যারিব্যাগ বর্জন অভিযান চালানোর সময় ব্যবসায়ীদের সাথে খারাপ আচরণের অভিযোগ মালদার ইংরেজবাজার পৌরসভা ও পুলিশ কর্মীদের বিরুদ্ধে। মহিলা ব্যবসায়ীদের গালিগালাজ করা হয় বলে অভিযোগ। পৌর কর্মীদের এই খারাপ আচরণের প্রতিবাদে পথ অবরোধে শামিল হলেন ব্যবসায়ীরা। মালদা শহরের ষ্টেশন রোড ঝলঝলিয়া এলাকায় ব্যবসায়ীরা অবরোধ চালাতে থাকে। অবরোধের জেরে শহরের ব্যস্ততম রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে।




ব্যবসায়ীদের অভিযোগ, প্লাস্টিক বর্জনের পক্ষেই আমাদের মত। কিন্তু পুলিশ ও ইংরেজবাজার পৌরকর্মীরা প্লাস্টিক বর্জনের অভিযানে এসে এদিন ব্যবসায়ীদের সাথে খারাপ আচরণ করেন। ক্ষুদ্র ব্যবসায়ীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। তাই আজ অবরোধ করেছে। তাই খোদ চেয়ারম্যানকে ঘটনাস্থলে এসে দুঃখপ্রকাশ করতে হবে। তারপরই অবরোধ উঠবে।

এদিকে ঘটনার কথা জানতে পেরে ইংরেজবাজার পৌরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার ও ইংরেজবাজার থানার পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে উপস্থিত হন। অবরোধকারী ব্যবসায়ীদের সাথে কথা বলে ঘণ্টা খানেক পর অবরোধ তুলে নেন ব্যবসায়ীরা।

এদিন ভাইস চেয়ারম্যান দুলাল সরকার জানান, “জেলা প্রশাসন পৌরসভা এবং মার্চেন্ট চেম্বার অফ কমার্স মিলে আলোচনা হয়েছে কোনও বাজারে প্লাস্টিক কেরিবাগ ব্যবহার করা যাবে না। এই জন্য প্রত্যেকটি বাজারে নিয়মিত অভিযানের ফলে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। অভিযানে এসে কিছু গন্ডগোল হয়েছিল। এখন সব ঠিক রয়েছে”।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!