রনক্ষেত্র নদিয়ার ভীমপুর




নদিয়া,২৯ সেপ্টেম্বর:-রনক্ষেত্র নদিয়ার ভীমপুর।ঘটনার সুত্রপাত গত মাসের ২৫ তারিখ।সে সময় বোর্ড গঠনে বিজেপির দিকে পঞ্চায়েত গঠন করার দাবী উঠেছিল।তারপর হই হট্ট গোল আর বোমাবাজির জেরে স্থগিত করে দেওয়া বোর্ড গঠন।এরপর কিছু দিন পর ওই এলাকা থেকে প্রায় ২১ ট সকেট বোমা উদ্ধার করে পুলিশ।এরপর বোর্ড গঠনকে কেন্দ্র করে শনিবার সকাল থেকে উত্তপ্ত নদিয়ার ভীমপুর থানার বাগবেড়িয়া গ্রাম।




ঘটনাস্থলে খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনী পৌছালে পুলিশকে লক্ষ্য করে বোমা দুস্কৃতীদের।পুলিশের পক্ষ্য থেকে প্রতিরোধের চেস্টা।পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কাদানে গ্যাসের সেল ফাটায়।এরপর বেশকিছুক্ষন পর পিছু হটে বোমাবাজির দল।স্থানীয় সুত্রে খবর পঞ্চায়েত এর সভাপতি পদ নির্বাচনের জন্য গত কয়েকদিন ধরে ফের উত্তেজনা ছড়াই ওই এলাকায়।চলে দফায় দফায় শাসক বনাম বিরোধী গোসঠীর লড়াই।

বোমার আঘাতে ৫ জন বিজেপি কর্মী এবং ১ জন তৃনমুল কর্মী আহত হয়। এবিষয়ে বিজেপির এক নেতা পুলক মজুমদার জানান আমাদের ছেলেরা মিটিং করছিল।সেই সময় শাসক দলের দুস্কৃতীদের তরফে আমাদের কর্মীদের উপর বোমা ছোড়া হয় বলে অভিজোগ।এছাড়া শাসক দলের কথায় পুলিশ চলে বলে তাদেরকে মিথ্যা মামলায় ফাসিয়ে দেবে।

অন্যদিকে এই ঘটনায় তৃনমুলের জেলে নেতা গৌরী শংকর দত্ত বলেন দীর্ঘদিন ধরে বড় বিজেপি জা বলছে পুরোটাই মিথ্যা।স্থানীয় তৃনমুল কর্মীদের দাবীএর আগেও তাদের কর্মীদের উপর আক্রম্ন হয়েছে।আজ সকাল ১১ টা নাগাদ ফের বোর্ড গঠন হয় তৃনমুল পায় ৮ আর বিজেপি পায় ৫ টি।ফলে স্বাভাবিক ভাবে বোর্ড গঠন করে তৃনমুল।

ঘটনার পর থেকে ওই গ্রামের অনেক মানুষ ঘর ছাড়া,থমথমে এলাকা। বিষেষ করে কাটরা,কুলতলা শুনশান।আবার বোমাবাজি হতে পারে।প্রস্তুত পুলিশ রাস্তায় রাস্তায় চলছে নাকা চেকিং।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!