অবশেষে আজই কলকাতা ফিরবেন রাজীব কুমার




কলকাতা,১৩ ফেব্রুয়ারি:শিলংয়ে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ পর্ব আপাতত মিটিয়ে কলকাতা ফিরছেন রাজীব কুমার। পাঁচদিন টানা জিজ্ঞাসাবাদের পর আজই শিলং থেকে ফিরছেন কলকাতার পুলিশ কমিশনার। আজ তিনঘণ্টা ধরে সিপির বয়ান রেকর্ড করে সিবিআই। চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে গত শনিবার প্রথম নগরপালের বয়ান রেকর্ড করেছিলেন সিবিআই আধিকারিকরা। গত রবি ও সোমবার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ ও রাজীব কুমারকে একসঙ্গে বসিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সেই জিজ্ঞাসাবাদ পর্বে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়েছে বলে শোনা গিয়েছে। গতকাল সেই অসঙ্গতিগুলিকে নিয়েই নতুন করে তদন্তকারী আধিকারিকরা রাজীব কুমারকে প্রশ্ন করেন বলে জানা গিয়েছিল। এজন্য নাকি সিবিআই নতুন প্রশ্নমালাও তৈরি করেছিল বলে জানতে পারা গিয়েছিল।




শিলংয়ে সিবিআই দফতরে চরম নজিরবিহীন গোপনীয়তার সঙ্গে চলেছে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের জিজ্ঞাসাবাদ। সূত্রের খবর, যে ঘরে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া চলেছে সেখানে তদন্তকারী আধিকারিকরা ছাড়া কোনও রকমের ইলেক্ট্রনিক ডিভাইস রাখা হয়নি। এমনকি শিলং-এর সিবিআইয়ের দফতরে যাবতীয় কম্পিউটারও সরিয়ে দেওয়া হয়। টিভি এবং কেবল সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছিল বলে জানা গিয়েছে।

অন্যদিকে রাজীব কুমারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন কুণাল ঘোষ। মঙ্গলবার শিলং থেকে ফেরার পথে কলকাতা বিমানবন্দরে কুণাল অভিযোগ করেন, ‘‘আমি আজ সকালে সিবিআই-কে লিখিত অভিযোগ করেছি। প্রথম, ১০ ফেব্রুয়ারি (রবিবার) এবং এরপর ১১ ফেব্রুয়ারি (সোমবার) আমাদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রবিবার জিজ্ঞাসাবাদের সময় কয়েকজন পুলিশ অফিসারের নাম উঠে এসেছিল। কিন্তু এই তদন্তে তাঁরা খুবই গুরুত্বপূর্ণ সাক্ষী, তাই সে বিষয়ে মন্তব্য করব না। তবে সেদিন রাতেই সিবিআই দফতর থেকে বেরিয়ে রাজীব কুমার ওই অফিসারদের কারও কারও সঙ্গে যোগাযোগ করেছেন।” এই বিষয়টিই কুণাল সিবিআই-কে লিখিতভাবে জানিয়েছেন বলে তাঁর দাব। রাজীব কুমার যেভাবে ফোন করে “তদন্তে প্রভাব খাটানোর” চেষ্টা করছেন ও তাঁর এই ধরনের কাজের বিরুদ্ধে “কঠোর ব্যবস্থা নিতে হবে” বলেও দাবি করেছেন কুণাল ঘোষ।

সূএ- bengali.indianexpress




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!