রায়গঞ্জ কুলিক সেতু সংস্কারের দাবিতে ৩৪ নম্বর জাতীয় অবরোধ করে বিক্ষোভ




উত্তর দিনাজপুর,৫ সেপ্টেম্বর:রায়গঞ্জ কুলিক সেতু সংস্কারের দাবিতে ৩৪ নম্বর জাতীয় অবরোধ করে বিক্ষোভ দেখাল সিপিএমের ছাত্র, যুব সংগঠন। সংশ্লিষ্ট দফতর এই সেতুর সংস্কারের কাজে হাত না দিলে আগামীতে তারা আবারও জাতীয় সড়ক অবরোধ করে দক্ষিণবংগের সাথে উওরপূর্ব ভারতের একমাত্র সড়ক যোগাযোগ ব্যবস্থাকে স্তব্ধ করে দেবার হুমকি দিয়েছেন ডিওয়াইএফ আই এর জেলা সম্পাদক কার্তিক দাস।




বারাসাত থেকে ৩৪ নম্বর জাতীয় সড়কের ফোর লেনের কাজ শেষ হলেও রায়গঞ্জ ব্লকের রূপাহার থেকে ডালখোলা পর্যন্ত ফোর লেনের কাজ বন্ধ হয়ে আছে।ফলে রায়গঞ্জ শহরের বুক চিড়ে যাওয়া কুলিক নদীর সেতু জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে দীর্ঘদিন। জাতীয় সড়কের দুই দিকের রাস্তার মাটি মাঝে মধ্যেই ধসে যায়। এই রাস্তা উত্তর পূর্বভারতের সাথে একমাত্র রাস্তা। কুলিক সেতু কোন কারনে ক্ষতিগ্রস্থ হলে সড়ক পথে উত্তর পূর্বভারতের যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি বন্ধ হয়ে পড়বে।মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর এই সেতু জেলাবাসিকে বেশকিছুটা ভাবিয়ে তুলেছে।

এই সেতুর উপর দিয়ে প্রতিদিন হাজার হাজার পন্যবাহি লড়ি সহ যাত্রীবাহী যান চলাচল করে। দীর্ঘদিন যাবদ সেতু সংস্কার না হওয়া যে কোনদিন বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। অবিলম্বে কুলিক সেতু সংস্কারের দাবিতে আজ বিকেল পাঁচটা নাগাদ কুলিক সেতুর উপর অবরোধ করে সিপিএমের ছাত্র যুব সংগঠন। যুব সংগঠনের জেলা সম্পাদক কার্ত্তিক জানিয়েছেন, অবিলম্বে এই সেতুর সংস্কারের কাজে প্রশাসন হাত না দিলে আগামীতে তারা জাতীয় সড়ক অবরোধ করে পুরোপুরি যোগাযোগ ব্যবস্থা স্তব্ধ করে দেবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!