রাহুলের নতুন কৌশল, উত্তর প্রদেশের জন্য




এই মুহূর্তে,১৪ জানুয়ারি:গতকাল জোট তৈরি করলো মায়াবতী এবং অখিলেশ যাদব। উত্তরপ্রদেশের এই প্রধান বিরোধীদের টক্কর দিতে, উত্তরপ্রদেশের মোট ৮০টি লোকসভা কেন্দ্রে ১৩টি নির্বাচনী সভা করতে চলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সেরকমই ঘোষণা করা হয়েছে আজ কংগ্রেসের তরফ থেকে। রাজনীতিবিদরা এই ঘোষণাকে এক অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে আখ্যায়িত করছেন। এসপি এবং বিএসপির জোট থেকে কংগ্রেসকে বাদ দেওয়ার বিজেপি–বিরোধী মহজোটের তাৎপর্য অনেকটাই নষ্ট হয়েছে।




এবং তার ওপর মায়াবতী এবং অখিলেশের দুই দলের তরফ থেকে জানা হয়েছে যে তারা দুটি আসন-রায়বরেলি ও আমেঠি কংগ্রেসের জন্য ছেড়ে দিয়েছে, এই কথাটা কংগ্রেসের কাছে তাচ্ছিল্যের সমান। তাই আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে রাজ্যের ৮০টি লোকসভা আসনের প্রায় সবগুলোতেই প্রার্থী দেবে কংগ্রেস। কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ এবং উত্তরপ্রদেশের দায়িত্বে থাকা নেতা রাজ বব্বর মিলিত রাহুলের নির্বাচনী সভার পরিকল্পনা করে ফেলেছেন ইতিমধ্যেই।

আগামী ফেব্রুয়ারি মাস থেকেই শুরু হতে চলেছে রাহুলের উত্তরপ্রদেশ সফর। উত্তরপ্রদেশকে ১৩টি অঞ্চলে ভাগ করা হয়েছে এবং এই প্রত্যেকটি অঞ্চলেই সভা করবেন কংগ্রেস সভাপতি। কংগ্রেসের মতো জাতীয় দলের নিজেদের রাজনৈতিক সম্মান রক্ষায় এই সিদ্ধান্তকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন কূটনীতিবিদরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!