রবীন্দ্রভবন পরিদর্শনে বাধা হল তালা, কালঘাম ছুটল আধিকারিকদের




শিলিগুড়ি, ৫ জুলাই:রবীন্দ্রভবন পরিদর্শন করলেন এসজেডিএ চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী। কিন্তু প্রবেশেই বাধ সাজলো তালা। দীর্ঘ একবছর ধরে বন্ধ থাকার ফলে বন্ধ ভবনের ভেতরে থাকা মঞ্চে প্রবেশের মূল দরজার চাবি যে কার কাছে তা খুজতেই রীতিমতো কালঘাম আধিকারিকদের। জানা গিয়েছে, ভবনের পরিকাঠামোগত উন্নয়নের কাজ শেষ হওয়ার পর যাতে কেউ প্রবেশ করতে না পারে এবং অত্যাধুনিক সরঞ্জাম যাতে চুরি না হয় সেকারনে তালা লাগানো হয়েছিল।




ভবনের সব দরজার তালার চাবি আবার উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের আধিকারিকদের হেপাজতে রাখাছিল। দফতরের তরফে এসজেডিএকে পরিচালনার দায়িত্ব নিতে বলা হয়। সেইমতো বৃহস্পতিবার রবীন্দ্র ভবনের পরিস্থিতি খতিয়ে দেখতে যান চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী। বাইরের পরিদর্শন শেষ করে ভেতরে ঢুকতে যান তিনি। খুলতে বলেন মঞ্চে প্রবেশের মূল দরজার তালা। তারপরেই টনক নড়ে আধিকারিকদের। শুরু চাবি খোজার কাজ। দির্ঘক্ষন খুজেও পাওয়া গেল না চাবি। অগ্যতা এক এলাকাবাসীর বাড়ি থেকে হাতুড়ি এনে ভাঙ্গা হয় তালা।

এরপরই ভবনে ঢুকতে পারেন চেয়ারম্যান। চেয়ারম্যান জানান, “দীর্ঘ একবছর ধরে মঞ্চটি পরেছিল। রাজ্য সরকার এতো টাকা খরচ করার পরও পুরনিগম চালাতে পারেনি। এদিন আমি পরিদর্শন করলাম। বিদ্যুতের সংযোগ কাতা রয়েছে। এছাড়াও কয়েকটি ছোট কাজ করাতে হবে ভবনটি চালানোর জন্য। সেগুলোই খতিয়ে দেখে গেলাম। কাজ শেষ করেই ভবনটি সাধারণ মানুষদের জন্য খুলে দেওয়া হবে।”




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!