টোটো লাইসেন্সের দাবিতে বালুরঘাটে বিক্ষোভ কয়েকশো টোটো চালকের




বালুরঘাট, ৫ জানুয়ারি: শহরের সমস্ত টোটো চালকদের বৈধ অনুমতি দেওয়া ও পুলিশ প্রশাসনের অযথা হয়রানীর প্রতিবাদে শুক্রবার বিকেলে বালুরঘাট পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখাল কয়েকশো টোটো চালক। টোটো চালকরা মূলত বিজেপির পশ্চিমবঙ্গ অসংগঠিত ট্রেড ইউনিয়ন সেলের সদস্য। এদিনের ঘেরাও বিক্ষোভের নেতৃত্ব দেন বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার। তাদের দাবী মানা না হলে আগামীতে আরও বড় আন্দোলনে নামবেন বলে সংগঠনের পক্ষ থেকে হুশিয়ারি দেওয়া হয়েছে।







বালুরঘাট শহরের টোটোর অনুমতির জন্য বেশ কয়েকটি সংগঠন দীর্ঘ দিন ধরে আন্দোলন করছে। শহরের বেশিরভাগ টোটোর লাইসেন্স দিয়েছে বালুরঘাট পৌরসভা। তবে এখনও বেশ কিছু টোটো আছে শহরে যারা এখনও কোন অনুমতি পাননি। এর মধ্যে ৫৫ জন টোটো চালক গত বছর পৌরসভার পক্ষ থেকে লাইসেন্স দেওয়ার সময় বিভিন্ন কারনে অনুপস্থিত ছিলেন। ফলে তারা লাইসেন্স পাননি। এমনকি বার বার প্রশাসনের দ্বারস্থ হলেও শেষ পর্যন্ত লাইসেন্স দেওয়া হয়নি তাদের। তাদেরকেও লাইসেন্স ও টোটো চালানোর বৈধ অনুমতি দিতে হবে এই দাবীতে এদিন বিকেলে বালুরঘাট পৌরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখায় বিজেপির পশ্চিমবঙ্গ অসংগঠিত ট্রেড ইউনিয়ন সেলের কয়েকশো টোটো চালক। পৌরসভা সংলগ্ন রাস্তা বন্ধ করে দেওয়া হয় টোটো দিয়ে। অবরুদ্ধ করে দেওয়া হয় পুরো রাস্তা। ঘেরাও বিক্ষোভের পর চেয়ারম্যানকে নিজেদের দাবী সম্মেলিত পত্র তুলে দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস পৌরসভার।




এবিষয়ে বিজেপির পশ্চিমবঙ্গ অসংগঠিত ট্রেড ইউনিয়ন সেলের হয়ে অপূর্ব ভট্টাচার্য জানান, গতবছর যখন লাইসেন্স দেওয়া হচ্ছিল সেই সময় ৫৫ জন টোটো চালক বিভিন্ন কারনে উপস্থিত থাকতে পারেননি। ফলে তারা লাইসেন্সও পাননি। পরবর্তীতে তাদের আরও লাইসেন্স দেওয়া হয়নি। তাদের লাইসেন্স দেওয়ার দাবিতে বিজেপির শ্রমিক সংগঠনের পক্ষ থেকে পৌর কর্তৃপক্ষকে বিষয়টি জানান দিলেন। তাদের দাবি মানা না হলে আগামীতে আরও বড় আন্দোলন সংগঠিত করবেন বলে তিনি জানিয়েছেন।





You May Also Like

error: Content is protected !!