দীর্ঘ ৭ মাস ধরে স্কুলে আসেননা ১ শিক্ষক,তারই প্রতিবাদে বিক্ষোভ




উত্তর দিনাজপুর,৪ সেপ্টেম্বর:দীর্ঘ সাতমাস ধরে স্কুলে আসেননা এক শিক্ষক, তারই প্রতিবাদে স্কুলের অন্যান্য শিক্ষকদের ঘরে তালাবন্ধ করে রেখে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালো গ্রামের বাদিন্দারা। গ্রামবাসীদের বিক্ষোভ আন্দোলনের জেরে যানজটে অবরুদ্ধ সড়ক৷ লাটে উঠল স্কুলের পঠন পাঠন। ঘটনাটি ঘটেছে রায়গঞ্জ থানার বাজিতপুর এলাকায় বাজিতপুর প্রাথমিক বিদ্যালয়ে। ঘটনাস্থলে রায়গঞ্জ থানার বিশাল পুলিশবাহিনী। পরে স্কুল প্রশাসনের আশ্বাসে তিনঘন্টা ধরে চলা পথ অবরোধ তুলে নেয় ক্ষুদ্ধ বাসিন্দারা।




স্থানীয়সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ পূর্ব চক্রের বাজিতপুর প্রাথমিক বিদ্যালয়ের কমল দেবনাথ নামে এক শিক্ষক গত ফেব্রুয়ারি মাসের ৮ তারীখ থেকে আজ পর্যন্ত প্রায় সাতমাস যাবৎ বিদ্যালয়ে আসেন না। তিনি বিদ্যালয়ে কেন আসেননা তার কারন জানাতে পারেনি স্কুলের টিচার ইনচার্জ কিংবা স্কুলের অন্য কোনও শিক্ষক। বিষয়টি দীর্ঘিদিন ধরে লক্ষ্য করার পর আজ বিদ্যালয়ের পড়ুয়াদের অভিভাবক এবং গ্রামের বাসিন্দারা স্কুলে গিয়ে বিক্ষোভ দেখায়।

স্কুলে আসা অন্যান্য শিক্ষকদের একটি ঘরে আটকে রেখে তালাবন্ধ করে দেওয়ার পাশাপাশি রায়গঞ্জ-মালগাঁও সড়ক অবরোধ করে ক্ষুদ্ধ বাদিন্দা ও অভিভাবকেরা। আন্দোলনকারীদের দাবি জেলা স্কুল শিক্ষা দফতরের আধিকারিক বা প্রশাসন কমল দেবনাথ নামে ওই শিক্ষকের স্কুলে না আসার সঠিক কারন না দর্শালে তারা অবরোধও তুলবেননা এবং শিক্ষকদেরও ছাড়া হবেনা। এই ঘটনায় বাজিতপুর গ্রামে উত্তেজনা দেখা দেয়। ঘটনাস্থলে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। পরে প্রশাসন ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন তুলে নেয় বাসিন্দারা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!