মাদ্রাসা ছাত্রদের নিয়ে “সেফ ড্রাইভ সেভ লাইফ” কর্মসূচী পুলিশের




বারুইপুর, ৯ আগস্টঃ রাজ্য জুড়ে দিনের পর দিন পথ নিরাপত্তা নিয়ে “সেফ ড্রাইভ সেভ লাইফ” কর্মসূচী পালন করা হলেও এখনো অনেক জায়গাতেই সচেতন হচ্ছেন না এলাকার মানুষজন। বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের যুবকদের মধ্যে এই হেলমেট পড়ে বাইক চালানোর প্রবনতা খুবই কম দেখা যায়।




অনেক সময়ই তারা হেলমেটের পরিবর্তে তাদের ধর্মীয় টুপি পড়ে বাইক চালান। আর সেই কারণেই দুর্ঘটনার কবলে পড়ে প্রাণহানির মত ঘটনা ঘটে। সেই কারণেই এই মুসলিম সম্প্রদায়ের যুব সমাজকে বার্তা দিতেই এদিন দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরের পদ্মপুকুর মাদ্রাসার সামনে মাদ্রাসা ছাত্রদের নিয়ে একটি সচেতনতা শিবির এর পাশাপাশি এই “সেফ ড্রাইভ সেভ লাইফ” এর পক্ষে সচেতনতা বাড়াতে র‍্যালি ও করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন মাদ্রাসার মৌলবি সাহেবদের পাশাপাশি বারুইপুর পুলিশ জেলার ডেপুটি পুলিশ সুপার(ট্রাফিক) মহম্মদ কুতুবউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সৈকত ঘোষ, এসডিপিও বারুইপুর অর্ক বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য পুলিশ কর্মীরা। এদিন এই সচেতনতার পাশাপাশি বিনা হেলমেটের বাইক আরোহীদের মাথায় নতুন হেলমেট তুলে দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে। এদিন এই সচেতনতা কর্মসূচী থেকে মাদ্রাসার ছাত্রদের ও পথ চলতি সাধারণ মানুষদের বার্তা দেওয়া হয় “ধর্মের থেকে জীবন বড়। জীবন বাঁচলে ধর্ম বাঁচবে”।

  




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!