পঞ্চায়েত নির্বাচন ঘিরে পশ্চিমবঙ্গ ও বিহার পুলিশের বৈঠক




ইসলামপুর, ২১ এপ্রিল: হাইকোর্টের রায় হতেই পঞ্চায়েত ভোট নির্বিঘ্নে ও শান্তিতে সম্পন্ন করতে শনিবার ইসলামপুরের বিবেকানন্দ সভা গৃহে পশ্চিমবঙ্গ ও বিহার পুলিশের যৌথ উদ্যোগে ইন্টার স্টেট কো-অর্ডিনেশন মিটিং (২০১৮) অনুষ্ঠিত হল। দুই রাজ্যের আইজি, ডিআইজি, এসপি, পদমর্যাদার পুলিশ আধিকারীকদের প্রতিনিধি দলের মধ্যে দীর্ঘক্ষণ বৈঠক চলে।




পুলিশ সূত্রে জানা গিয়েছে, আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়ে বিহার সীমান্ত লাগোয়া পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বুথ গুলিতে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই বিষয়ে দুই রাজ্যের পুলিশ কর্তাদের কো-অর্ডিনেশন করতেই এই বৈঠক।

ইতিমধ্যেই উত্তরদিনাজপুর জেলার চোপড়া ব্লকের লক্ষীপুর, লালবাজার, ঘিরনীগাঁও এলাকায় শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিরোধীদের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ব্যাপক বোমা ও গুলির লড়াই হয়। ওই ঘটনার পর পুলিশ প্রসাশন নড়েচড়ে বসেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সীমান্তবর্তী গ্রামগুলিতে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র মজুত রয়েছে। বিহারের মুঙ্গের ও সোনালী, ও অন্যান্য জেলা থেকে এই আগ্নেয়াস্ত্রগুলি ঢুকছে বলে পুলিশের গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে। এদিনের বৈঠকে এই সব বিষয়ে আলোচনা হবে বলে জানা গিয়েছে।

খুব শীঘ্রই দুই রাজ্যের পুলিশ যৌথ উদ্যোগে তল্লাশি অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার ও দুষ্কৃতীদের গ্রেপ্তারের কাজ শুরু করবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।





You May Also Like

error: Content is protected !!