কলেজের ফি বৃদ্ধির প্রতিবাদ, ঘেরাও-বিক্ষোভের মুখে অধ্যক্ষ




কোচবিহার, ১৪ জুনঃ কলেজে ভরতি ও পরীক্ষার ফি বৃদ্ধির প্রতিবাদে অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখাল ডিএসও। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে কোচবিহার কলেজে। অভিযোগ, কোচবিহার কলেজের টিউশন ফি দেওয়ার পরেও কলেজ ছাত্রছাত্রীদের কাছ থেকে অন্যান্য ফি বাবদ ৪২০ টাকা করে আদায় করা হয়। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে সংগঠনের পক্ষ থেকে ছাত্রছাত্রীরা অধ্যক্ষ পঙ্কজ দেবনাথকে ঘিরে বিক্ষোভ দেখান।




এদিন সংগঠনের হয়ে ছাত্রছাত্রীদের পক্ষে অসিত আলম জানান, “বিশ্ববিদ্যালয় ফি ও কলেজের টিউশন ফি দেওয়ার পরেও কলেজ ছাত্রছাত্রীদের কাছ থেকে অন্যান্য ফি বাবদ ৪২০ টাকা করে আদায় করা হয় বলে অভিযোগ। এই টাকা কিসের জন্য নেওয়া হচ্ছে এবং এই টাকা কোন খাতে যাবে তা নিয়ে কোনও সঠিক তথ্য দিতে পারছে না। তাই এদিন তারা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষকের কাছে বিষয়টি জানতে গেলে অধ্যক্ষ তাদের সাথে কোনও কথা বলেন নি বলে অভিযোগ। তার পরে ছাত্রছাত্রীরা অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখান। পাশাপাশি এদিন এই মর্মে জেলাশাসককেও একটি স্মারকলিপি প্রদান করেন ছাত্রছাত্রীরা।

যদিও এই ঘটনার কোচবিহার কলেজ অধ্যক্ষ পঙ্কজ দেবনাথ বলেন, “বর্তমানে ইউনিভার্সিটির ফর্ম ফিলাপ চলছে। সেখানে আমরা ফি কমাতে পারি নি। তারজন্য তারা আমাকে ঘিরে বিক্ষোভ দেখান। এটা নিয়ে আমরা কিছু করতে পারব না। কারন নন-গভমেন্ট কলেজ গুলিতে ছাত্রছাত্রীদের ভালোভাবে পড়াশুনা করাতে গেলে অধ্যাপকের প্রয়োজন আছে। আমরা আমাদের কলেজে ১৮ জন অতিথি অধ্যাপক নিয়োগ করেছি। তাদের মাইনে তো সরকার দেয় না। আমাদের দিতে হয়। তাই আমরা ছাত্রছাত্রীদের কাছ থেকে কিছু কিছু করে নিয়ে ওই অতিথি অধ্যাপকদের দেওয়ার চেষ্টা করি। তাই আমরা সারা বছরে ৪২০ টাকা ফি বেশি নেই। আগামি কাল ছাত্র ছাত্রীদের দাবি নিয়ে কলেজের গভর্নিং বডির মিটিং ডেকেছি। সেখানে আলচনা করে পরবর্তী সিধান্ত নেওয়া হবে”।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!