ফের বালুরঘাট থেকে দেরিতে ছাড়ল তেভাগা, ক্ষোভ যাত্রীদের




বালুরঘাট, ২৯ জানুয়ারি: সিগনালিং সমস্যার জেরে প্রায় চার ঘণ্টা দেরিতে বালুরঘাটে আসে তেভাগা এক্সপ্রেস ট্রেন। সোমবার প্রায় ভোর সাড়ে তিনটে নাগাদ বালুরঘাট স্টেশনে আসে ট্রেনটি। ছয় ঘণ্টা বিশ্রাম না নিয়ে ট্রেন চালাবেন না বলে চালক জানিয়ে দিয়েছেন। ফলে সকাল সাড়ে পাঁচটায় ছাড়া কথা থাকলেও সাড়ে নটায় তেভাগা এক্সপ্রেস ট্রেন বালুরঘাট থেকে রওনা দেবে বলে যাত্রীদের জানানো হয়েছে। এদিকে নির্দিষ্ট সময়ে ট্রেন না ছাড়ায় ভোগান্তির স্বীকার যাত্রীরা অন্য ভাবে গন্তব্যস্থলে যাওয়া শুরু করেছে। এর আগেও চলতি মাসের ৯ জানুয়ারি এমন সমস্যা দেখা দিয়েছিল।




বালুরঘাটের উদ্দেশে গতকাল দুপুরে কলকাতা থেকে ছাড়ে তেভাগা এক্সপ্রেস ট্রেন। কলকাতা থেকে আসার পথে নানান জায়গায় সিগনালিং সমস্যার জন্য বালুরঘাটে ট্রেন ঢোকে সোমবার ভোর সাড়ে তিনটায়। এর পর ট্রেনের চালক ঘুমাতে যান। এদিকে রবিবার বাদ দিয়ে প্রতিদিন ভোর সাড়ে পাঁচটায়(শীতকালে) ট্রেন ছাড়ে বালুরঘাট স্টেশন থেকে। ফলে ছয় ঘণ্টা বিশ্রাম বা ঘুম কোনটায় হয়নি চালকের। এরই মধ্যে ফের ট্রেন ছাড়ার সময় হয়ে যায়। নির্দিষ্ট সময়ে ট্রেন না চলায় সমস্যায় পড়ে রেল যাত্রীরা।




অবশেষে জানা যায় ট্রেন দেরি করে আসায় চালক বিশ্রাম নিচ্ছেন। ৬ঘণ্টা বিশ্রাম নেওয়ার পর ট্রেনে উঠবেন বলে জানিয়েছেন চালক। ঘটনায় ক্ষোভ দেখা দেয় যাত্রীদের মধ্যে। সাড়ে পাঁচটার বদলে এদিন সাড়ে নটায় ট্রেন ছাড়বে বলে জানানো হয়েছে। নির্দিষ্ট সময়ের থেকে চার ঘণ্টা দেরিতে ট্রেন ছাড়বে। দেরি দেখে অনেক যাত্রী বাস বা অন্য ভাবে গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওনা দেন। প্রায় দিনই দেরিতে ট্রেন আসা ও যাওয়ার জন্য ক্ষুব্ধ বালুরঘাটবাসী। এর স্থায়ী সুরহার দাবি জানিয়েছেন রেল যাত্রীরা।




এবিষয়ে রেল যাত্রী অলক মজুমদার জানান, সকাল সাড়ে পাঁচটায় ট্রেন ছাড়ার কথা ছিল। গতকাল ট্রেন অনেক দেরি করে বালুরঘাটে পৌঁছায়। তাই চালক বিশ্রাম নিচ্ছেন। এর জন্য সঠিক সময়ে ট্রেন চলেনি আজ। সাড়ে নটায় বালুরঘাট থেকে ট্রেন চলবে বলে জানানো হয়েছে।




অন্য দিকে এবিষয়ে স্টেশন ইনচার্জ চন্দন কুমার মণ্ডল জানান, গতকালও ট্রেন অনেক দেরি করে এসে পৌঁছেছে। ভোর সাড়ে তিনটে নাগাদ বালুরঘাটে আসে ট্রেনটি। এরপর ট্রেনের চালক ঘুমায়। ছয় ঘন্টা ঘুম না হওয়ায় তিনি সাড়ে পাঁচটায় ট্রেন চালাতে চাননি। সাড়ে নটায় ট্রেন ছাড়া হবে বলে তিনি জানিয়েছেন।







error: Content is protected !!