মুর্শিদাবাদের নওদায় রেশনে বিলি করা প্লাস্টিক আটা খেয়ে অসুস্থতার অভিযোগ







নওদা, ১৩মার্চ: রেশনের বিলি করা প্লাস্টিক আটা খেয়ে শরীর অসুস্থতার অভিযোগ উঠল মুর্শিদাবাদের নওদা থানার শ্যামনগর বালি ২ দরগাতলাপাড়া এলাকায়। মঙ্গলবার দুপুরে গ্রামের মানুষের অভিযোগ যে তাদেরকে রেশন থেকে যে আটা দেওয়া হয়েছে সেগুলি প্লাস্টিকের আটা। সেই আটা খেয়ে এলাকার মানুষ অসুস্থ হয়ে পড়ছে বলেও তাদের অভিযোগ। তারা আরও অভিযোগ করেন যে ওই আটা থেকে রুটি তৈরি হলে সেগুলি এত শক্ত যে খাওয়া যাচ্ছে না। রুটি খেলে তারা অসুস্থ হয়ে পড়ছে। আটা জলে মিশিয়ে মাখানোর পর সেগুলি টেনে ছেড়া যাচ্ছে না।





 

এই নিয়ে সারা গ্রামে হৈ চৈ শুরু হয়ে যায়। এলাকার রেশন ডিলার জিয়ারুল হক বলেন যে জেলা ফুড সাল্পাই থেকে যে আটা দেওয়া হয়েছে সেগুলিই তারা গ্রামের মানুষের মধ্যে বিলি করেছেন। তিনি এই ব্যাপারে কিছু বলতে পারবেন না। মঙ্গলবার দুপুরে গ্রামের মানুষ একত্রিত হয়ে ফুড সাল্পাই অফিসে এবং নওদা বিডিও অফিসে গিয়ে যোগাযোগ করেন। ব্লক ফুড সাল্পাই অফিসার হৃদয় বিশ্বাস জানিয়েছেন যে যেহেতু গ্রামের মানুষেরা অভিযোগ জানিয়েছেন তাই তারা গ্রাহকদের দেওয়া আটার প্যাকেটগুলি পরীক্ষা করার জন্য ল্যাব্রোটারিতে পাঠাবেন।




তিনি জানান যে আটা খেয়ে অসুস্থতার কোন অভিযোগ তাদের কাছে নেই। এবং ব্লক প্রশাসন আরও জানিয়েছেন আপাতত এক সপ্তাহ গ্রামের মানুষ যেন আটাগুলি না খায়। যদি আটার কোন সমস্যা থাকে পরবর্তীতে সেগুলি পরিবর্তন করে দেওয়া হবে। প্রশাসন জানিয়েছে কেউ গুজব ছড়িয়ে থাকতে পারে। সেগুলি পরবর্তীতে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *