তারিখ পে তারিখ… শুকর ধরা অভিযানে ঢিলেমি




জলপাইগুড়ি, ৫ জুন : “তারিখ পে তারিখ, তারিখ পে তারিখ”- একটি হিন্দি সিনেমায় নায়কের মুখের এই সংলাপটি আজও ব্যাপক জনপ্রিয়। ঠিক ওই সংলাপটির মতোই জলপাইগুড়ি পুরসভা শুকর ধরার জন্য “তারিখ পে তারিখ, তারিখ পে তারিখ” দিয়ে যাচ্ছে, কিন্তু বিগত তিনমাসে পাঁচবার ঘোষণা করেও শুকর ধরার অভিযান শুরু করে উঠতে পারে নি। গতকাল আবার ঘোষণা করা হয়েছে আগামী ৭ই জুন পুরসভা শুকর ধরা অভিযান শুরু করবে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, পুর এলাকায় কোন মতেই শুকর পালন করতে দেওয়া হবে না। ইতিমধ্যে শহর থেকে শুকর সরিয়ে নেওয়ার জন্য পুরসভার তরফে মাইকে প্রচার চালানো হয়েছে। আগামী ৭ তারিখ শুকর ধরার জন্য বিশেষ প্রশিক্ষিত বাহিনী আনা হচ্ছে।




তবে বাস্তব চিত্র হল, ২জুনের মধ্যে শহর থেকে শুকর সরিয়ে নেওয়ার জন্য প্রচার করা হলেও এখনও অবাধে শুকর বাহিনী শহরে ঘুরে বেড়াচ্ছে। শহরের স্টেশন বাজার, জয়ন্তী পাড়া, সমাজ পাড়া, পান্ডা পাড়া, দিনবাজার, নেতাজিপাড়া, হাসপাতাল পাড়া এলাকায় প্রতিদিন শুকর বাহিনীকে দেখা যায় ঘুরে বেড়াতে। নিপা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে শহরে শুকরদের যত্রতত্র ঘুরে বেড়ানোয় পুরবাসী চিন্তিত।

পুরবাসীদের অভিযোগ, পুরসভার সাফাইকর্মীদের অনেকেই এই বেআইনি শুকর পালনে যুক্ত থাকায় কিছুটা ব্যাকফুটে পুরসভা। যদিও এবারও পুরসভার তরফে জানানো হয়েছে, বেআইনি শুকর পালনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। এখন কবে শহরকে শুকরমুক্ত করার প্রতিশ্রুতি পুরসভা রক্ষা করে সেই অপেক্ষায় পুরবাসী।




You May Also Like

error: Content is protected !!