ডিলারকে নিম্নমানের রেশন সামগ্রী দেওয়ায় বিক্ষোভ তুফানগঞ্জে




কোচবিহার, ৩১ মে: রেশন ডিলারকে নিম্ন মানের মানের খাদ্য সামগ্রী দেওয়ার অভিযোগে পণ্য সামগ্রী সরবরাহকারী গাড়ি আটকে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়াল তুফানগঞ্জের দেওচড়াই বাজার এলাকায়। এদিন স্থানীয়রা রেশনের সামগ্রী বোঝাই গাড়ি আটকে প্রায় ২ ঘণ্টা বিক্ষোভ দেখান। এলাকার অনেকেরই অভিযোগ, বেশ কিছুদিন ধরেই রেশন ডিলারকে খারাপ মানের খাদ্য সামগ্রী দিচ্ছে সরবরাহকারী সংস্থা। এদিন সকালেও খারাপ মানের খাদ্য সামগ্রী নিয়ে তুফানগঞ্জ থেকে দেওচড়াই বাজারের কাছে এক রেশন ডিলারের কাছে আসে সরবরাহকারীরা। সেই সময় স্থানীয় বাসিন্দাদের কয়েকজন লক্ষ্য করেন, ডিলারের কাছে দেওয়ার জন্য নিয়ে আসা চালে পোকা ও ধুলোয় ভরতি।




বিষয়টি জানাজানি হতে সেখানে প্রচুর মানুষ জমা হয়। এই ঘটনায় দ্রব্য সামগ্রী নিতে অস্বীকার করে ডিলার। এর পরই স্থানীয়রাও বিক্ষোভ দেখাতে থাকেন। গাড়ি আটক করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে ঘটনাস্থলে তুফানগঞ্জ খাদ্য দপ্তরের আধিকারিকরা পৌঁছালে তাঁদের আটকে রেখে বিক্ষোভ দেখাতে থাকে সাধারণ মানুষ। সঠিক মানের দ্রব্য সামগ্রী না দিলে তাঁদের ছাড়া হবে না বলে জানায় স্থানীয় বাসিন্দারা। পরে অবশ্য আগের সামগ্রী বদলে ভালো খাদ্য সামগ্রী ওই রেশন ডিলারকে সরবরাহকারীরা দেয় বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দা বাপ্পা রহমান বলেন, বিডিও অফিস থেকে এদিন সকালে দেওচড়াই বাজার এলাকায় একজন রেশন ডিলারকে খাদ্য সামগ্রী দেওয়া জন্য সরবরাহকারীরা গাড়ি নিয়ে আসে। তারা যখন খাদ্য সামগ্রী গাড়ি থেকে নামাচ্ছিলেন সেই সময় এলাকার কয়েকজন লক্ষ করেন তার মান খুবই নিম্ন। তাই এলাকার মানুষ তাদের আটকে বিক্ষোভ দেখান।

রেশনে ভাল খাদ্য সামগ্রী দেওয়ার দাবিতে তারা দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাতে থাকেন। পরে সেই খাদ্য সামগ্রী পালটে ভাল মানের খাদ্য সামগ্রী দেওয়া হয়। আমরা চাই শুধু আজ নয়, সারা বছরই ভাল মানের চাল, আটা ইত্যাদি দিতে হবে, যাতে সাধারণ মানুষ তা খেতে পারে।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!