সিএবির উদ্যোগে বালুরঘাটে ইন্টার ডিস্ট্রিক মহিলা ক্রিকেট টুর্নামেন্ট







বালুরঘাট, ১০ মার্চ: সিএবির উদ্যোগে বালুরঘাট স্টেডিয়ামে অনুষ্ঠিত হল ইন্টার ডিস্ট্রিক মহিলা ক্রিকেট টুর্নামেন্ট। শনিবার যার বালুরঘাট জোন ফাইনাল খেলা ছিল। এদিনের ফাইনাল খেলায় অংশগ্রহণ করে নদীয়া ও উত্তর চব্বিশ পরগনা। উত্তর চব্বিশ পরগনা আগে ব্যাট করে রান সংগ্রহ করে ১৬৫। জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিকেই বেশ কয়েকটি উকেট খুইয়ে চাপে পরে যায় নদীয়া। শেষ পর্যন্ত ১৫২ রান সংগ্রহ করে নদীয়া। ১৩ রানে পরাজিত হয় তারা। রাজ্যের মোট চারটি জোনে এই খেলা অনুষ্ঠিত হচ্ছে। বালুরঘাট জোনে সেমি ফাইনাল ও ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।





 

পুরুষদের পাশাপাশি মহিলা ক্রিকেট নিয়েও সমান ভাবে উদ্যোগী হয়েছে সিএবি। সিএবির উদ্যোগে শুরু হয়েছে মহিলা ক্রিকেট টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বেশ কয়েকটি জেলা অংশগ্রহণ করেছে। মোট চারটি জোনে এই খেলা পরিচালিত হচ্ছে। বিগত কয়েক দিন থেকে শুরু হওয়া এই খেলার বালুরঘাট জোন ফাইনাল ছিল এদিন। ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট স্টেডিয়ামে। বালুরঘাট জোনে শুধু দুটো সেমি ফাইনাল ও একটি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। চারটি জোনের বিজেতাদের সঙ্গে সেমি ফাইনাল ও ফাইনাল খেলা হবে। এদিন বালুরঘাট জোনে উত্তর চব্বিশ পরগনা ও নদীয়ার মধ্যে জোন ফাইনাল অনুষ্ঠিত হয়। যেখানে ১৩ রানে নদীয়াকে হারিয়ে জয়ী হয় উত্তর চব্বিশ পরগনা। এর পর মোট চারটি জোনের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে। এদিনের খেলায় সিএবির পক্ষ থেকে সিলেক্টাররা মাঠে হাজির ছিলেন। এছাড়াও ছিলেন দুই দলের কোচ ও টিম ম্যানেজমেন্ট।




এবিষয়ে সিএবির সিলেক্টাররা জানান, সিএবির উদ্যোগে মহিলা ক্রিকেট টুর্নামেন্ট চলছে বালুরঘাটে। জোন ফাইনালে এদিন বালুরঘাটে উত্তর চব্বিশ পরগনা ও নদীয়ার মধ্যে খেলা হয়। যেখানে নদীয়াকে ১৩ রানে হারিয়ে জয়ী হয় উত্তর চব্বিশ পরগণা। মহিলাদের মধ্যে ক্রিকেট খেলার উৎসাহ বাড়াতে এমন প্রতিযোগিতার আয়োজন বলে সিএবি কর্তারা জানিয়েছেন।




You May Also Like

error: Content is protected !!