নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল, বাসের ছাদে অবাধে চলছে যাতায়াত




হিলি, ১৪ ফেব্রুয়ারি: পুলিশকে বুড়ো আঙুল দেখিয়ে বাসের ছাদে আজও অবাধে চলছে যাতায়াত। জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা যাতায়াত করলেও পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে বলেই অভিযোগ। এদিকে সেফ ড্রাইভ সেভ লাইভ প্রকল্পের মাধ্যমে পথচারীদের সচেতন করতে পুলিশের নানান উদ্যোগ ও পদক্ষেপ নিয়েছে। এর পরেও ঝুঁকিপূর্ণ বাস যাত্রার ছবি আকসার নজরে আসে বলে অভিযোগ উঠেছে। এবিষয়ে পুলিশ প্রশাসন আরও নজর দিক বলে এলাকাবাসীর দাবি।


 

পথ দুর্ঘটনা কমাতে যেখানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শহরতলিতে লাগাম টানা হয়েছে, সেখানে এই ঝুঁকিপূর্ণ বাস যাত্রা এখনও চলছে শহরের বাইরের রাস্তা গুলোতে। এমনকি পুলিশের নাকের ডগা দিয়েই চলছে এই যাতায়াত বলে অভিযোগ। যেখানে পুলিশ দেখেও না দেখার ভান করে থাকে। এই ভাবে ঝুঁকিপূর্ণ যাতায়াতের ফলে পথ দুর্ঘটনা ঘটনা আকসার নজরে আসছে। এমনকি পথ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনাও ঘটছে। কিছুদিন ধরে রাজ্যে বেড়ে চলেছে এক পর এক ভয়াবহ দুর্ঘটনা। শিউরে উঠেছে আমজনতা। তবে সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করছে না আমজনতা থেকে শুরু করে পুলিশ প্রশাসন। যদিও পুলিশের পক্ষ থেকে নানান উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। পথ দুর্ঘটনা কমাতে প্রতিনিয়ত অভিযান চালাছে পুলিশ। এমনকি বিগত কয়েক দিন শুধু মাত্র হিলি থানা এলাকায় ১০০ বেশি মোটর বাইক ধরা হয়েছে।




এবিষয়ে এলাকাবাসী মদন দেবনাথ নামে এক ব্যক্তি জানান, বাসের ছাদে অবাধে ঝুঁকিপূর্ণ যাতায়াতের ফলে প্রাণহানির ঘটনা মাঝে মধ্যেই হয়। এবিষয়টির উপর পুলিশকে আরও বেশি করে নজর দেওয়া উচিৎ। বাসের ছাদে ভ্রমণ, মদ্যপ চালক এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে পথ দুর্ঘটনা কমবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *