এক মাস ধরে বন্ধ বালুরঘাট মালদা সরকারি এসি বাস, যাত্রীদের মধ্যে ক্ষোভ




বালুরঘাট, ২৫ জুন: গত প্রায় এক মাস ধরে বন্ধ বালুরঘাট ডিপো থেকে চলাচল করা মালদাগামী উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের এসি বাস। তীব্র গরমের মধ্যে এভাবে বাসটি বন্ধ থাকায় ক্ষোভ বাড়ছে যাত্রীদের মধ্যে। মালদা যাওয়ার একমাত্র এসি বাসটি দ্রুত চালু করে উন্নত পরিষেবা চালু রাখার দাবী যাত্রীদের।




জানা গেছে, দক্ষিণ দিনাজপুরে থাকা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বালুরঘাট ডিপো থেকে এই মূহূর্তে ৩৪ টি বাস চলাচল করে। এরমধ্যে কোলকাতা, কোচবিহার,শিলিগুড়ি সহ দূরবর্তী রুটে ৬ টি, এবং বাকি বাসগুলি চলে মালদা, রায়গঞ্জের মত মাঝারি ও অন্যান্য ছোট রুটে। তীব্র দাবদাহ ও গরমের কথা মাথায় রেখে বছর কয়েক আগে মালদা ও রায়গঞ্জের দুটি শীততাপনিয়ন্ত্রিত বা এসি বাস চালু করা হয়। এই মূহূর্তে মালদার জন্য বাস ভাড়া ১৪৮ টাকা। রায়গঞ্জগামী বাসটির পরিষেবা স্বাভাবিক থাকলেও এসি বিকলের কারণে মালদাগামী বাসটি বন্ধ গত প্রায় একমাস ধরে। প্রথমদিকে এসি মেরামত করে দু চারবার ওই বাসটি চালানোর চেষ্টা করা হয় বটে। তবে শেষ পর্যন্ত বাসটি বন্ধই করে দেওয়া বালুরঘাট ডিপো কর্তৃপক্ষ। যদিও কর্তৃপক্ষের দাবি বাসটির যান্ত্রিক সমস্যার জন্য চলছে না। বসিয়ে দেওয়া হয়নি। আর দীর্ঘ দিন ধরে বাসটি বন্ধ থাকায় সমস্যা দেখা দেয় ওই বাসে যাতায়াত করা যাত্রীদের। পাশাপাশি বাড়তে থাকে ক্ষোভও।

এবিষয়ে বালুরঘাটের বাসিন্দা তথা যাত্রী প্রদোষ মিত্র বলেন, নানা কাজে তাদের মাঝে মধ্যে মালদা যেতে হয়। এসির সুবিধা ও উপযুক্ত সময়ে বাসটি ছাড়ার ফলে তাদের মত বহু যাত্রী এই বাসের উপড় নির্ভরশীল। যাত্রীদের কথা মাথায় রেখে এই পরিষেবা চালু হয়। সেটা ধরে রাখার দরকার কর্তৃপক্ষের। যান্ত্রিক বিকল সারাই করতে দু চারদিন বন্ধ রাখাটা অন্য ব্যাপার। কিন্তু গত একমাস যাবৎ একটানা বাস বন্ধে তারা নাজেহাল। দ্রুত মালদাগামী এসি বাস চালুর দাবী জানিয়েছেন তিনি।

অন্য দিকে এবিষয়ে বালুরঘাট ডিপোর দায়িত্বে থাকা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার রায়গঞ্জ ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার সুবীর সাহা জানান, বালুরঘাট মালদা বাসে এসি গ্যাসের সমস্যা হয়েছিল বলে জানতে পেরেছেন তিনি। তবে আর কি কি সমস্যা রয়েছে তাও তিনি খোঁজ নিয়ে দেখবেন। এবং যত দ্রুত সম্ভব যাত্রীদের কথা মাথায় রেখে বাসটি চালানোর চেষ্টা করা হচ্ছে বলে সুবীরবাবু জানিয়েছেন।




error: Content is protected !!