শূন্যপদ পূরণের দাবিতে বালুরঘাটে ডাক কর্মীদের অনশন বিক্ষোভ







বালুরঘাট, ১৭ এপ্রিল: দীর্ঘ দিন ধরে একাধিক পদে কর্মী নিয়োগ নেই। পদ শূন্য অবস্থায় রয়েছে ডাক বিভাগের বেশির ভাগ পদ। এছড়াও ডাক কর্মীদের পে কমিশন লাগু সহ একাধিক দাবিতে মঙ্গলবার থেকে অনশন বিক্ষোভ কর্মসূচি শুরু করল বালুরঘাট প্রধান ডাকঘরের অল ইন্ডিয়া পোস্টাল এমপ্লয়িজ ইউনিয়ন কর্মীরা। এদিন থেকে শুরু হওয়া অনশন বিক্ষোভ কর্মসূচি চলবে আগামী বৃহস্পতিবার অবধি। তাদের দাবি মানা না হলে আগামীতে আরও বৃহত্তর আন্দোলনে নামবেন বলে জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।





জানা গিয়েছে, ডাক বিভাগের বেশির ভাগ পদই শূন্য অবস্থায় রয়েছে এখন। পদ শূন্য থাকায় কাজ করতে সমস্যায় পড়তে হচ্ছে অন্যান্য কর্মীদের। এছাড়াও কমলেশ চন্দ্র কমিটির ইতিবাচক সুপারিশ গুলি লাগু(পে কমিশন) করা, মেম্বারশিপের ভেরিফিকেশনের ফল দ্রুত প্রকাশ করা সহ একাধিক দাবিতে জন্য মঙ্গলবার সকাল থেকে বালুরঘাট পোস্ট অফিসে ভিতরে অনশন বিক্ষোভে বসলেন অল ইন্ডিয়া পোস্টাল এমপ্লয়িজ ইউনিয়ন কর্মীরা। উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার ডাকঘর কর্মীরা মূলত এই আন্দোলনে সামিল হয়েছে। আগামী দু’দিন তাদের এই অনশন বিক্ষোভ চলবে। বৃহস্পতিবার ইসলামপুরে অনশন বিক্ষোভ শেষ হবে। অনশনে নামলেও গ্রাহক সুবিধা চালু রেখেছেন ডাক কর্মীরা।

এবিষয়ে আন্দোলনকারী অর্ঘ রায় গুপ্তা জানান, শূন্যপদ পূরণ, পে কমিশন লাগু সহ একাধিক দাবিতে তারা আজ থেকে অনশন বিক্ষোভে বসেছেন। আগামী দু’দিন ধরে চলবে এই অনশন বিক্ষোভ।







You May Also Like

error: Content is protected !!