হুগলীর উত্তরপাড়া স্টেট জেনারেল হসপিটালের বহির্বিভাগে নিত্যদিন নাকাল রোগীরা




হুগলি,১০ আগস্টঃহুগলী জেলার উত্তরপাড়া স্টেট জেনারেল হসপিটাল জেলার একটি অতি গুরুত্বপূর্ণ হসপিটাল কারণ দূর দূরান্ত থেকে ( ডানকুনি, চন্ডিতলা, মশাট ,লিলুয়া, বালি ,বেলুড়,) রোগীরা আসেন এই হসপিটালে চিকিৎসার জন্য। বর্তমানে ২০৪ শয্যা বিশিষ্ট এই হসপিটালে রোগীর চাপ থাকে ৩৬৫ দিন ২৪ ঘন্টা।




যদিও এত গুরুত্বপূর্ণ এই হসপিটাল এর বর্তমান পরিস্থিতি মোটেও আশানোরূপ নয়। হসপিটালে র বহির্বিভাগে আগত রোগী ও রোগীর পরিবারবর্গ দের অভিযোগ “নিত্যদিন দীর্ঘ সময় ধরে লাইন দিয়ে বহির্বিভাগের টিকিট সংগ্রহ করতে হয় তাদের ।তাও আবার একটি কাউন্টার থেকে সেই টিকিট দেওয়া হয় । যদিও আগে একাধিক কাউন্টার থাকায় রোগীরা একটু হলেও সুবিধা পেত। যদিও বর্তমানে দূর দূরান্ত থেকে আগত রোগী ও তার পরিবার বর্গ দের অভিযোগ কেন তারা হসপিটালে এসে দীর্ঘ ক্ষণ অসহ্য গরমে লাইন দিয়ে অপেক্ষা করবে চিকিৎসা পরিষেবা নিতে যেখানে সরকার বারে বারে সাধারণ মানুষের প্রতি চিকিৎসা পরিষেবা যাতে সহজলভ্য হয় তাঁর কথা বলা হচ্ছে।

তাদের আরও দাবী কেনই বা হসপিটালে র বহির্বিভাগের বাইরে অসুস্থ রোগীদের জন্য পাখার ব্যবস্থা থাকবে না,কেনই বা বহির্বিভাগের বিল্ডিং সংস্কার করা হবে না। কারণ বর্তমানে যে কোনো সময় চাঙ্গর রোগীদের গায়ে পরে যেকোনো ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে,এছাড়াও হসপিটাল চত্বর মোটেই পরিষ্কার নয়। যত্র তত্র ময়লা ,আবর্জনা ছড়ানো, সঙ্গে আছেই জমা জল ,যারফলে ডেঙ্গুর প্রকোপ বাড়ার আগেই যথেষ্ট যত্নবান হতে হবে”।

আজ সকালে ৯ টা নাগাদ উত্তরপাড়া নিবাসী রুপা মিত্র উত্তরপাড়া স্টেট জেনেরেল হসপিটালের বহির্বিভাগে আসেন জলাতঙ্ক রোগের টিকা নেবার জন্য কিন্তু সকাল ৯ টা থেকে বারোটা বেজে যাবার পর ও তিনি পরিষেবা পাননি ,তাঁর অভিযোগ সেই সময় দীর্ঘ ক্ষণ ডাক্তারবাবু ঘরে ছিলেন না।এরপর তিনি হসপিটাল সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ,ওনার এই হেনস্তার শিকার হবার জন্য।

যদিও এ বিষয় হসপিটাল সুপার দেবাশিষ চ্যাটার্জী র কাছে জানতে চাওয়া হলে তিনি জানান ” আজকের ঘটনাটি ব্যাতিক্রমী, কারণ ওই সময় emerjency তে একটি শিশু রোগী এসে যাবার জন্য আজ রোগীদের দীর্ঘ সময় লাইন দিতে হচ্ছে, আগামী দিনে এই ধরণের ঘটনা যাতে না ঘটে তিনি অভিযোগকারীর লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখবেন, তিনি আরও জানান খুব শীঘ্রই রোগীদের জন্য বিশ্রামাগারে স্ট্যান্ডিং পাখার ব্যবস্থা করা হবে,এখন শুধু সময়ের অপেক্ষা কত দ্রুত উত্তরপাড়া স্টেট জেনেরেল হসপিটালের বহির্বিভাগের অবস্থার হাল ফেরে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!