খাদে উল্টে গেল যাত্রীবাহী বাস, কাশ্মীরে মৃত অন্তত ৩৩




ওয়েবডেস্ক,০১ জুলাই:জম্মু ও কাশ্মীরে ভয়াবহ বাস দুর্ঘটনা। খাদে পড়ে গিয়েছে যাত্রী বোঝাই মিনি বাস। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৩৩ জনের। আহত হয়েছেন ২২ জন। মৃত এবং আহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।




জম্মু ও কাশ্মীরের কিশ্তওয়ার জেলায় সোমবার সকালে ঘটেছে এই দুর্ঘটনা। জানা গিয়েছে, কেশওয়ান জেলা থেকে কিশ্তওয়ারের দিকে যাচ্ছিল এই বাস। সকাল সাড়ে সাতটা নাগাদ নিয়ন্ত্রণ হারিয়ে সোজা খাদে গিয়ে পড়ে বাসটি। পুলিশ জানিয়েছে, উদ্ধারকারী দল জোরকদমে শুরু করেছে উদ্ধার কাজ। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাঁদের। কয়েকজন গুরুতর চোট পেয়েছেন বলে খবর। খাদটি খুব গভীর হওয়ায় বাসের ভাঙা অংশের নীচে যাত্রীদের আটকে থাকার আশঙ্কাও করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, রাস্তার অবস্থা বেশ খারাপ ছিল। পাশাপাশি বাসটিও আসছিল অত্যন্ত দ্রুত গতিতে। এবং বাসে অতিরিক্ত যাত্রী থাকায় টাল সামলাতে পারেননি চালক। নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদের মধ্যে পড়ে যায় যাত্রী বোঝাই বাস। পুলিশ জানিয়েছে এই এলাকায় এর আগেও এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। দ্রুত গতিতে আসা অতিরিক্ত যাত্রী বোঝাই বাস খারাপ পাহাড়ি রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে খাদে পড়ে গিয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। টুইট করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

(সূএ-thewall)




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!