পশ্চিম মেদিনীপুরে হাতির হানায় মৃত ১




পশ্চিম মেদিনীপুর,১০ আগস্টঃ ফের হাতির হামলা ।রাত একটা নাগাদ লোকালয়ে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে খুন করল এক যুবককে। মৃত যুবকের নাম সঞ্জয় রানা(২৮)। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের গুড়গুড়িপাল থানার অন্তর্গত কঙ্কাবতী গ্রামে। বনদপ্তর প্রয়োজনীয় ক্ষতিপূরণের উদ্যোগ নিয়েছে।পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন এলাকাতে এমনিতেই বহু আবাসিক হাতি রয়েছে। এর পর নতুন করে বৃহস্পতিবার সন্ধ্যেবেলা একটি বড় দলমার দল প্রবেশ করেছে ঝাড়গ্রাম হয়ে লালগড়ের গ্রামগুলিতে।




ওই হাতির পাল গুলি ছিন্নভিন্ন হয়ে বিভিন্ন গ্রামে আক্রমণ শুরু করেছে। শুক্রবার রাত একটা নাগাদ কয়েকটি হাতি ঢুকে পড়ে কঙ্কাবতী গ্রামে। স্থানীয় বাসিন্দারা বুঝতে পেরে গিয়েছিলেন যে গ্রামের মধ্যে হাতি ঢুকে পড়েছে। কঙ্কাবতী বাজারে ঢুকে সেখানে কয়েকটি দোকান ভাঙচুর করে চাল খাচ্ছিল হাতির পাল। বাড়ির দরজা খুলে বেরিয়ে তা দেখার চেষ্টা করছিলেন স্থানীয় যুবক সঞ্জয় রানা। ওই সময় আড়ালে দাঁড়িয়ে থাকা একটি হাতি তাকে সুঁড়ে ধরার চেষ্টা করলে বুঝতে পেরে তিনি বসে পড়েন।

তখনই ওই হাতিটি জোর করে লাথি মারলে অনেক দূর এগিয়ে ছিটকে পড়েছিলেন সঞ্জয় রানা। কোনভাবে তাকে পরিবারের লোকেরা সরিয়ে আনতে পারলেও তার অবস্থা খুব খারাপ হয়ে গিয়েছিল। দ্রুত তাকে উদ্ধার করে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।বনদপ্তর এর মেদিনীপুর ডিভিশান এর বন আধিকারিক রবীন্দ্রনাথ সাহা জানিয়েছেন-প্রয়োজনীয় ক্ষতিপূরণ এর ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেই সঙ্গে হাতির পাল কে এলাকাছাড়া করার চেষ্টা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!