এখন বেশিরভাগ মানুষের ফোনেই আর চলবে না Whatsapp




এই মুহূর্তে,০২ অক্টোবর:-এখন বেশিরভাগ মানুষেরই ঘুম ভাঙে হোয়াটসঅ্যাপ চেক করতে করতে। আমাদের দৈনন্দিন জীবনের সাথে জুড়ে যাওয়া একটা সোশ্যাল নেটওয়ার্ক হোয়াটসঅ্যাপ। অবশ্য তার একটা বড় কারণ এর প্রাইভেসি পলিসি। অনেকেরই অনেক প্রয়োজনীয় নথির আদানপ্রদান হয় হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে। তাই হঠাৎ করে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যাওয়া খুবই সমস্যার।




কিন্তু অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সঙ্গে এই ঘটতে চলেছে মারাত্মক ঘটনা। তাঁরা আর ব্যবহার করতে পারবেন না হোয়াটসঅ্যাপ। বেশ কিছু ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ পরিষেবা। অ্যাপল-এর কিছু ফোন যাতে আইওএস-৭ সাপোর্ট করে, তাতে হোয়াটসঅ্যাপ আপডেট হওয়া বন্ধ হতে চলেছে।

অর্থাৎ আপনি যদি আইওএস ৭ সাপোর্টেড অ্যাপল ডিভাইস ব্যবহার করেন, তবে আপনি আর হোয়াটসঅ্যাপ পরিষেবা পাবেন না। একই সঙ্গে আইফোন ফোরে আগামী ২০২০ সাল পর্যন্ত হোয়াটসঅ্যাপ চলবে। কিন্তু ব্যবহারকারীরা যদি নিজের ফোন থেকে হোয়াটসঅ্যাপ ডিলিট করে দেন, তবে আর দ্বিতীয়বার হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে পারবেন না।

আর পুরনো আইফোনের জন্য হোয়াটসঅ্যাপের নতুন কোনও আপটেড কিংবা ফিচার আসছে না বলেই জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এমনকী যে সব ফিচারগুলি রয়েছে, তাও কাজ করা বন্ধ করে দেবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!