বন্যা কবলিত জেলা ঘোষণার দাবিতে এবার পথে নামল সারা ভারত ফরওয়ার্ড ব্লক

বালুরঘাট, ১২ অক্টোবরঃ দক্ষিণ দিনাজপুর জেলাকে বন্যা কবলিত জেলা ঘোষণার দাবীতে এবার পথে নামল সারা ভারত ফরওয়ার্ড ব্লক। বৃহস্পতিবার বিকেলে বন্যা কবলিত জেলা ঘোষণার দাবীতে জেলা প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখিয়ে ডেপুটেশন দিল সারা ভারত ফরওয়ার্ড ব্লক। মোট নয় দফা দাবীতে এদিন অতিরিক্ত জেলা শাসকের কাছে ডেপুটেশন দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে।

বন্যা পার হয়ে গেলেও এখনও সম্পূর্ণ স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি জেলায় বন্যায় ক্ষতি গ্রস্থ সাধারণ মানুষ। জেলায় বন্যায় বাড়ি ঘর ক্ষতির সাথে সাথে বিশেষ করে ক্ষতি হয়েছে কৃষকদের জমির ফসল। নানান ফসল নষ্ট হওয়ায় অর্থনৈতিক ভাবে ক্ষতি গ্রস্থ হয়েছে দক্ষিণ দিনাজপুরের কৃষকরা। বন্যার সময় জেলা প্রশাসনের তরফ থেকে নানান ত্রান বিলি করলেও অর্থনৈতিক ভাবে ক্ষতির কোন সমাধান করা হয়নি বলে অভিযোগ। জেলাকে বন্যা কবলিত জেলা ঘোষণা না করায় নানান রকম সরকারি সাহায্য থেকে বঞ্চিত কৃষক থেকে জেলার সাধারণ মানুষ। এরই প্রতিবাদে এদিন সারা ভারত ফরওয়ার্ড ব্লকের পক্ষ থেকে এক এক বিক্ষোভ মিছিল বের করা হয় বালুরঘাটে। মিছিলে অংশ নেন কয়েকশো কৃষক। মিছিলটি সারা বালুরঘাট শহর পরিক্রমা করে জেলা প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখায় এবং সংগঠনের পক্ষ থেকে পাঁচ জনের প্রতিনিধি নয় দফা দাবী সম্মেলিত অভিযোগ পত্র অতিরিক্ত জেলা শাসকের হাতে তুলে দেন। এদিকে সারা ভারত ফরওয়ার্ড ব্লকের ঘেরাও বিক্ষোভ ডেপুটেশনে বিশাল পুলিশ বাহিনী মোটায়ন করা হয় প্রশাসনিক ভবন চত্বরে।

এবিষয়ে সারা ভারত ফরওয়ার্ড ব্লকের জেলা সম্পাদক স্বপন তরফদার জানান, মূলত দক্ষিণ দিনাজপুর জেলাকে বন্যা কবলিত জেলা বলে ঘোষনা করার দাবীতে এদিনের কর্মসূচী। পাশাপাশি ক্ষতি গ্রস্থ কৃষকদের ঋণ মুকুব করা সহ মোট নয় দফা দাবি নিয়ে তাদের এই আন্দলোন।
ভিডিও-
https://youtu.be/ecEpOXx-Jmo


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *