ঋতব্রতের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল দিল্লি সাউথ এভিনিউ থানায়

বালুরঘাট, ১২ অক্টোবরঃ অবশেষে বহিষ্কৃত সিপিআইএম রাজ্য সভার সদস্য ঋতব্রত ব্যানার্জীর বিরুদ্ধে দিল্লি সাউথ এভিনিউ থানায় এফআইআর দায়ের হল। পাশাপাশি পার্লামেন্টের এথিকস্ কমিটি ও রাজ্য সভার চেয়ারম্যানকে ঋতব্রত ব্যানার্জীর বিরুদ্ধে প্রমাণপত্র সহ অভিযোগ জানালেন বালুরঘাটের যুবতী পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার নম্রতা দত্ত। এদিন বালুরঘাট হেড পোস্ট অফিস থেকে ডাক যোগে রাজ্য সভার চেয়ারম্যান ও এথিকস্ কমিটির কাছে অভিযোগ জানান তিনি। এমনকি অভিযোগ তুলে নেওয়ার জন্য গতকাল রাত থেকে বেশ কয়েকবার হুমকির ফোন পেয়েছেন তিনি বলে পুলিশকে জানিয়েছে। খবর পেয়ে গতকাল রাতেই অভিযোগকারীনির বাড়ি যান বালুরঘাট থানার আইসি সঞ্জয় ঘোষ।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের খাদিমপুর সন্ধ্যা সিনেমা সংলগ্ন এলাকার যুবতী নম্রতা দত্ত পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার গত পড়শু দিন বালুরঘাট থানায় রাজ্য সভার সাংসদ ঋতব্রত ব্যানার্জীর নামে ধর্ষণের লিখিত অভিযোগ দায়ের করেন। এমনকি ইমিলে মারফৎ ওই যুবতী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, প্রধানমন্ত্রী সহ অন্যান্য উর্দ্ধতন আধিকারিকদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন এবং ঋতব্রতের সঙ্গে কার ঘনিষ্ঠ মুহুর্তের ছবি টুইটারে পোস্ট করেন। অভিযোগ পাওয়ার পর গতকাল ওই যুবতীর শারীরিক পরীক্ষা করায় পুলিশ এবং আদালতের বিচারকের কাছে গোপন জবান বন্দী দেন ওই যুবতী। এদিকে গতকাল রাত থেকে পুলিশের কাছে দাখিল করা অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকির ফোন আসে নম্রতার কাছে বলে অভিযোগ। অভিযোগ না তুললে সে আর দিনের আলো দেখতে পাবে না। এরপরই পুলিশকে পুরো বিষয়টি জানান তিনি। এরপর এদিন পার্লামেন্টের এথিকস্ কমিটি ও রাজ্য সভার চেয়ারম্যানকে সাংসদ ঋতব্রত ব্যানার্জীর নামে ডাক যোগে লিখিত অভিযোগ পাঠান। অন্য দিকে আগেই কেন্দ্রী নারী ও শিশু উন্নয়ন মন্ত্রীকে ইমেল মারফৎ অভিযোগ করেন। সেই অভিযোগ আবার দিল্লী কমিশনারকে পাঠানো হয় মন্ত্রকের পক্ষ থেকের। তারপর দিল্লির সাউথ এভিনিউ-এ পুলিশ এফআইআর দায়ের করে। এনিয়ে এদিন দিল্লী পুলিশ ওই যুবতীকে ফোনও করে বলে জানিয়েছেন। এবং তাকে দিল্লীতে ডেকে পাঠানো হয়েছে বলে জানান তিনি। যুবতীর পাঠানো ইমেল এর উপর ভিতি করে মামলা শুরু করেছে দিল্লী পুলিশও।

এবিষয়ে নম্রতা দত্ত জানান, এদিন তিনি ডাক যোগে পার্লামেন্টের এথিকস্ কমিটি ও রাজ্য সভার চেয়ারম্যানকে অভিযোগ পাঠিয়েছেন। এবং দিল্লী পুলিশের কাছেও অভিযোগ দায়ের হয়েছে। যার তদন্তের জন্য তাকে ডেকে পাঠানো হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *