শ্যামাপুজার প্রস্তুতিতে কালিয়াগঞ্জের শ্রীকলোনীর আম বাগান মাঠের প্রতিরোধ ক্লাব

কালিয়াগঞ্জ,১৩ অক্টোবরঃ আপামর বাঙালী উৎসব প্রেমী। সকলে শারদ উৎসব কাটিয়ে এবারে আলোর উৎসব দীপাবলি ও শ্যামা মায়ের পুজা। তাই চরম ব্যস্ততা পুজা কমেটি গুলির মধ্যে, হাতে আর কয়েকদিন তার পড়েই শ্যামাপুজা।

উত্তর দিনাজপুর জেলার নজর কাড়া পূজোগুলির মধ্যে অন্যতম কালিয়াগঞ্জের শ্রীকলোনীর আম বাগান মাঠের প্রতিরোধ ক্লাবের পুজা। এই পুজা এবারে ৩০ বছরে পদার্পণ করেছে।এবারের পুজার থিম চীনের বুদ্ধ মন্দির। তারি আদলে এবারে তাদের প্রতিরোধ ক্লাবের পুজা মন্ডপ তৈরী হচ্ছে। পুজামন্ডপে থাকছে কলা গাছ শুকিয়ে তাতে নিপুন শিল্পীর কারুকার্য।

মন্ডপ গড়ার দায়িত্বে আছে কাথির শিল্পীরা। শ্যামা মা’কে দেখা যাবে সাবেকি রুপে মন্ডপের সাথে সামঞ্জস্য রেখেই। প্রতিমা গড়ার দায়িত্বে আছে কালিয়াগঞ্জের মৃৎশিল্পী তথা ক্লাব সদস্য।
বিজ্ঞাপন

পুজা কমেটির কোষাদক্ষ নিত্যানন্দ দাস জানান,প্রতিবছরই তাদের পূজা মণ্ডপে জনজোয়ার হয় তবে এবার আরো বেশি মানুষের সমাগম হবে বলে তারা আশাবাদী। পুজার পরেরদিন মন্দির প্রাঙ্গনে খিচুরি প্রসাদ বিতরন করা হয় যা এক প্রকার মিলন উৎসবের রুপ নেয় ।এবারে তাদের পুজার বাজেট ১০ লক্ষ টাকার উপরে ধার্য করা হয়েছে। তাই এখন মন্ডপ গড়ার কাজ থেকে শুরু করে প্রতিমা গড়া সব ক্ষেত্রেই রাত দিন এক করে নির্মান কাজ চলছে।


 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *