তৃণমূল করলেই মিলবে জন্মের সংশাপত্র, নিদান স্বাস্থ্য কর্মীদের




ইটাহার, ১৩ সেপ্টেম্বরঃ তৃণমূল না করলে মিলবে না জন্মের সংশাপত্র। এমনি নিদানের অভিযোগ স্বাস্থ্য কর্মীদের বিরুদ্ধে। এই অভিযোগে স্বাস্থ্য কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখালো কয়েকশো গ্রামবাসী। ইটাহার থানার কাপাশিয়া অঞ্চলের নমুনিয়া গ্রামের নমুনিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ঘটনা।







জানা গেছে, এলাকার বাসিন্দা বদিরুদ্দিন আহমেদের স্ত্রী গত সপ্তাহে বাড়িতেই এক পুত্র সন্তানের জন্ম দেন। এরপর বদিরুদ্দিনবাবু এলাকার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে সন্তানের জন্মের সংশাপত্র নিতে গেলে বিভিন্ন অজুহাতে বার বার তাকে ঘুরিয়ে দেওয়া হয়। কিন্তু অভিযোগ, গতকাল আবার বদিরুদ্দিনবাবু স্বাস্থ্য কেন্দ্রে গেলে দায়িত্বে থাকা দুই স্বাস্থ্য কর্মী রোসনারা বিবি ও জহরা বিবি তৃণমূল না করলে মিলবে না জন্মের সংশাপত্র বলে জানান তাকে। এরপর তিনি এসে বিষয়টি গ্রামবাসীদের জানান। বুধবার সকাল থেকেই চাঞ্চল্য ছড়িয়ে পরে নমুনিযা গ্রামে এবং স্বাস্থ্য কেন্দ্রের দুই কর্মী রোসনারা বিবি ও জহরা বিবি সহ দপ্তরের পাঁচ আশা কর্মীদের ঘরে আটকে রেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা।




বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যান ইটাহার থানার পুলিশ। যদিও পুলিশের উপস্থিতিতে সমস্যা না মিটলে ঘটনাস্থলে যান ইটাহার ব্লক স্বাস্থ্য আধিকারিক রাখেশ চক্রবর্তী সহ পঞ্চায়েত প্রধান হাসিরুদ্দিন আহমেদ। কিন্তু ব্লক স্বাস্থ্য আধিকারিককে ঘিরেও চলে গ্রামবাসীদের বিক্ষোভ। অবিলম্বে দুই স্বাস্থ্য কর্মীর বদলির দাবি জানান তারা।




এবিষয়ে বদিরুদ্দিনবাবু জানান, একেই তো স্বাস্থ্য কেন্দ্রে কোন রকম চিকিৎসা পরিষেবা পাওয়া যায় না। তার উপর সরকারি চেয়ারে বসে রাজনৈতিক ভাষা বলছেন স্বাস্থ্য কর্মীরা।








Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!